দুটো মোটর গাড়ির টায়ারের দাম ৪ কোটি ১০ লক্ষ টাকা !

দুবাই শহরে বাণিজ্য মেলায় ৪ কোটি ১০ লাখ টাকায় মোটরগাড়ির দুটি টায়ার বিক্রি হয়েছে! গোটা বিশ্বে এর আগে এত দামে কখনও কোনও টায়ার বিক্রি হয়নি। বিশ্বের সবচেয়ে মূল্যবান টায়ার হিসেবে ইতিমধ্যেই এই টায়ার, গিনেস ওয়ার্ল্ড বুক অব রেকর্ডে জায়গা করে নিয়েছে। ব্যতিক্রমী এই টায়ারগুলো তৈরি করেছিল দুবাইয়ের ‘জেড টায়ার্স’ নামের একটি কোম্পানি। প্রতিষ্ঠানটির তৈরি করা চারটির মধ্যে দুটি টায়ার দুবাইয়ের মেলায় বিক্রি হয়।

Updated By: Jun 17, 2016, 09:38 AM IST
দুটো মোটর গাড়ির টায়ারের দাম ৪ কোটি ১০ লক্ষ টাকা !

ওয়েব ডেস্ক: দুবাই শহরে বাণিজ্য মেলায় ৪ কোটি ১০ লাখ টাকায় মোটরগাড়ির দুটি টায়ার বিক্রি হয়েছে! গোটা বিশ্বে এর আগে এত দামে কখনও কোনও টায়ার বিক্রি হয়নি। বিশ্বের সবচেয়ে মূল্যবান টায়ার হিসেবে ইতিমধ্যেই এই টায়ার, গিনেস ওয়ার্ল্ড বুক অব রেকর্ডে জায়গা করে নিয়েছে। ব্যতিক্রমী এই টায়ারগুলো তৈরি করেছিল দুবাইয়ের ‘জেড টায়ার্স’ নামের একটি কোম্পানি। প্রতিষ্ঠানটির তৈরি করা চারটির মধ্যে দুটি টায়ার দুবাইয়ের মেলায় বিক্রি হয়।

এবার প্রশ্ন আসতে পারে আপনার মনে যে, কেন এত দাম? আসলে টায়ারগুলোর মূল উপাদান রাবার হলেও এগুলো ছিল গোল্ড প্লেটেড। স্বর্ণখচিত দুই টায়ারে রয়েছে নান্দনিক ডিজাইন। এছাড়াও হীরের ব্যবহারও রয়েছে এতে। ইতালির একটি বিখ্যাত জুয়েলারি সংস্থা এই নকশা করেছে। এমন টায়ার বিক্রির অর্থ জেনিসেস ফাউন্ডেশন নামের একটি দাতব্য সংস্থাকে দান করা হবে। এই সংস্থাটি বিশ্বজুড়ে শিক্ষার জন্য কাজ করে থাকে। ‘জেড টায়ার্স’ নামের ওই প্রতিষ্ঠানটি এক অনাবাসী ভারতীয়র।

.