বিশ্বের সবথেকে ছোট মুরগির ডিম!

বিশ্বের সবচেয়ে ছোট ডিম পেড়ে রেকর্ড গড়েছে ব্রিটিশ একটি মুরগি। ডিমটির দৈর্ঘ্যে ১ দশমিক ৫৫ সেন্টিমিটার। এর মালিক জর্জিয়া ক্রাউচম্যান এই কথা জানান। সম্প্রতি খামার থেকে ২০টি মুরগির ডিম সংগ্রহ করছিলেন ক্রাউচম্যান। এই সময় তিনি অস্বাভাবিক ছোট আকারের একটি ডিম দেখতে পান। তবে খামারের কোন মুরগিটি এই ডিম পেড়েছে তা শনাক্ত করতে পারেননি তিনি।

Updated By: Jun 10, 2016, 04:06 PM IST
বিশ্বের সবথেকে ছোট মুরগির ডিম!

ওয়েব ডেস্ক: বিশ্বের সবচেয়ে ছোট ডিম পেড়ে রেকর্ড গড়েছে ব্রিটিশ একটি মুরগি। ডিমটির দৈর্ঘ্যে ১ দশমিক ৫৫ সেন্টিমিটার। এর মালিক জর্জিয়া ক্রাউচম্যান এই কথা জানান। সম্প্রতি খামার থেকে ২০টি মুরগির ডিম সংগ্রহ করছিলেন ক্রাউচম্যান। এই সময় তিনি অস্বাভাবিক ছোট আকারের একটি ডিম দেখতে পান। তবে খামারের কোন মুরগিটি এই ডিম পেড়েছে তা শনাক্ত করতে পারেননি তিনি।

ইংল্যান্ডের সাফোক কাউন্টির বারি সেন্ট এডমন্ডসের একজন মাদক ব্যবসায়ী জর্জিয়া ক্রাউচম্যান। তিনি বলেন, 'একটি কন্টেনারের মধ্যে আমি ডিমটি পেয়েছি। তবে কোন মুরগিটি এই ডিম পেড়েছে তা জানি না।' এর আগে সবচেয়ে ছোট ডিম হিসেবে রেকর্ড গড়েছিল যেটি সেটি ছিল ১ দশমিক ৮০ সেন্টিমিটার লম্বা। প্রসঙ্গত, গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে মুরগির সবচেয়ে ছোট ডিমের কোনো রেকর্ড নেই। এতে পাখির সবচেয়ে ছোট ডিমের রেকর্ড রয়েছে।

.