শুধু পুরুষরাই নয়, মহিলারাও সোশাল সাইটে সেক্সিয়েস্ট কমেন্ট পোস্ট করে!

মহিলা না পুরুষ? কারা সোশাল নেটওয়ার্কিং সাইটে সবথেকে বেশি অশ্লীল কথা পোস্ট করে? এই নিয়ে দীর্ঘদিন ধরেই রয়েছে বিতর্কে। বেশিরভাগ ক্ষেত্রেই আঙুল তোলা হয় পুরুষদের দিকে। তাদের বিরুদ্ধে অভিযোগ, মহিলাদের উদ্দেশ্য করে নানা ধরনের অশ্লীল কথা ফেসবুক, টুইটার বা অন্যান্য সোশাল নেটওয়ার্কিং সাইট গুলিতে পোস্ট করার। তবে, সম্প্রতি ইংল্যান্ডে একটি সমীক্ষাতে উঠে এসেছে এক অন্য তথ্য। সেখানে দেখা যাচ্ছে পুরুষদের তুলনায় মহিলারাও সেক্সিয়েস্ট কমেন্ট পোস্ট করার ক্ষেত্রে পিছিয়ে নেই।

Updated By: May 29, 2016, 01:27 PM IST
শুধু পুরুষরাই নয়, মহিলারাও সোশাল সাইটে সেক্সিয়েস্ট কমেন্ট পোস্ট করে!

ওয়েব ডেক্স : মহিলা না পুরুষ? কারা সোশাল নেটওয়ার্কিং সাইটে সবথেকে বেশি অশ্লীল কথা পোস্ট করে? এই নিয়ে দীর্ঘদিন ধরেই রয়েছে বিতর্কে। বেশিরভাগ ক্ষেত্রেই আঙুল তোলা হয় পুরুষদের দিকে। তাদের বিরুদ্ধে অভিযোগ, মহিলাদের উদ্দেশ্য করে নানা ধরনের অশ্লীল কথা ফেসবুক, টুইটার বা অন্যান্য সোশাল নেটওয়ার্কিং সাইট গুলিতে পোস্ট করার। তবে, সম্প্রতি ইংল্যান্ডে একটি সমীক্ষাতে উঠে এসেছে এক অন্য তথ্য। সেখানে দেখা যাচ্ছে পুরুষদের তুলনায় মহিলারাও সেক্সিয়েস্ট কমেন্ট পোস্ট করার ক্ষেত্রে পিছিয়ে নেই।

২ লাখ টুইটের উপর চালানো এই সমীক্ষায় দেখা গেছে, প্রায় ৮০ হাজার মানুষ তাঁদের পোস্টে ব্যবহার করেছেন একাধিক অশ্লীল শব্দ। ব্যবহার করেছেন নানা সেক্সিয়েস্ট শব্দও। আর সেই তালিকায় যেমন রয়েছেন পুষরা তেমনই আছেন মহিলারাও। প্রায় সাড়ে ৬ হাজার টুইটের মধ্যে অন্তত এক হাজারটি এমন টুইট রয়েছে যাতে সেক্সিয়েস্ট বা সেক্সি কথাটির উল্লেখও রয়েছে।

.