৪৫ বছর বয়সে নাতির জন্ম দিলেন দিদা!

মেয়ের বয়স ২১। সার্ভিক্যাল ক্যান্সারে আক্রান্ত ১৮ বছর বয়স থেকে। কোনওদিনই মা হতে পারবে না মেয়ে। তাঁর বয়স ৪৫। কিন্তু তিনি তো এখনও সন্তানধারণে সক্ষম। মেয়ের সন্তানকে নিজের গর্ভে ধারণ করলেন মা। তৈরি হল সারোগেসির নতুন সংজ্ঞা।  

Updated By: Dec 8, 2016, 09:16 PM IST
৪৫ বছর বয়সে নাতির জন্ম দিলেন দিদা!
নাতিকে কোলে জুলি

ওয়েব ডেস্ক : মেয়ের বয়স ২১। সার্ভিক্যাল ক্যান্সারে আক্রান্ত ১৮ বছর বয়স থেকে। কোনওদিনই মা হতে পারবে না মেয়ে। তাঁর বয়স ৪৫। কিন্তু তিনি তো এখনও সন্তানধারণে সক্ষম। মেয়ের সন্তানকে নিজের গর্ভে ধারণ করলেন মা। তৈরি হল সারোগেসির নতুন সংজ্ঞা।  

৪৫ বছর বয়সে নাতির জন্ম দিলেন দিদা জুলি ব্র্যাডফোর্ড। মেয়ে জেসিকা জেনকিন্স মারণরোগে আক্রান্ত। কিন্তু তাই বলে মাতৃত্বের স্বাদ থেকে বঞ্চিত থাকবে! এটা মেনে নিতে পারছিলেন না মা জুলি। শেষমেশ সিদ্ধান্ত নিলেন মেয়েকে মাতৃত্বের স্বাদ দেবেন তিনি নিজে হাতেই। অন্য কারোর গর্ভ ভাড়া করা নয়। মেয়ের ভ্রূণকে নিজের গর্ভে ধারণ করেন জুলি।

ছেলের সঙ্গে জেসিকা

জেনকিন্সের কেমোথেরাপি শুরুর আগেই সংরক্ষণ করে রাখা হয়েছিল ২১টি ডিম্বাণু। তারপর যথাসময়ে IVF পদ্ধতিতে নিষেকের পর তা স্থাপন করা হয় জুলির গর্ভে। ছেলেকে পেয়ে খুশি জেসিকা। আর মেয়ে জেসিকার খুশিতে, খুশি মা জুলি। তাদের কাছে এটাই ক্রিসমাসের সবচেয়ে বড় উপহার।

দেখতে ভুলবেন না, রাস্তার মধ্যে বিশাল গর্ত, তলিয়ে গেল আস্ত ২টো গাড়ি!

.