কেন নরেন্দ্র মোদীকে আনফলো করল হোয়াইট হাউস? জানাল আমেরিকা

 নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সহ ভারতের সঙ্গে সম্পর্কিত আরও কয়েকটি টুইটার অ্যাকাউন্টকে এবার আনফলো করেছে হোয়াইট হাউস। 

Updated By: Apr 30, 2020, 11:45 AM IST
কেন নরেন্দ্র মোদীকে আনফলো করল হোয়াইট হাউস? জানাল আমেরিকা

নিজস্ব প্রতিবেদন— মাত্র তিন সপ্তাহ আগেই  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টুইটারে ফলো করতে শুরু করেছিল হোয়াইট হাউস। কিন্তু কয়েকদিনের মধ্যেই উবে গেল বন্ধুত্ব! নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সহ ভারতের সঙ্গে সম্পর্কিত আরও কয়েকটি টুইটার অ্যাকাউন্টকে এবার আনফলো করল হোয়াইট হাউস। হাইড্রক্সিক্লোরোকুইন নিয়ে জল ঘোলা হলেও ট্রাম্পের হুমকির সুরে নরম নরেন্দ্র মোদী বন্ধুত্বের সুর বজায় রেখেছিলেন। হাইড্রক্সিক্লোরোকুইন পাড়ি দিয়েছিল আমেরিকা।  তাহলে হোয়াইট হাউসের এই আচরণের কারণ কী!

আরও পড়ুন— অ্যালকোহল পান করলে করোনা থেকে মুক্তি! ভ্রান্ত ধারণায় বিশ্বাস করে মৃত ৭০০

হোয়াইট হাউস অবশ্য বলছে যখন মার্কিন প্রেসিডেন্ট কোনও দেশে ভ্রমণে যান, তখন ওই দেশের শীর্ষ কর্তাদের সাময়িকভাবে ফলো করে আমেরিকা। যেহেতু ডোনাল্ড ট্রাম্প ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে ভারতে গিয়েছিলেন, তাই নরেন্দ্র মোদী ও রামনাথ কোবিন্দ সহ  আমেরিকায় ভারতীয় দূতাবাসকেও ফলো করা শুরু করেছিল হোয়াইট হাউস। আমেরিকার একজন উচ্চপদস্থ আধিকারিক এই বিষয়ে জানিয়েছেন, হোয়াইট হাউস টুইটারে সাধারণত মার্কিন উচ্চপদস্থ সরকারি আধিকারিকদের ফলো করে। কিন্তু কোনও দেশে মার্কিন প্রেসিডেন্ট ভ্রমণে গেলে, ভ্রমণের সুবিধার্থে সাময়িক সময়ের জন্য ওই দেশের শীর্ষকর্তাদের ফলো করা হয়।তবে হোয়াইট হাউসের এই আচরণের ফলে ভারত-আমেরিকা সম্পর্কে প্রশ্নচিহ্ন উঠতে শুরু হয়েছিল। বিশেষত বর্তমান করোনা সংকটের আবহে হোয়াইট হোয়াউসের এই সিদ্ধান্তে চিন্তার কারণ বেড়েছিল। বিরোধী কংগ্রেস নেতা রাহুল গান্ধী অবশ্য হালকা ভাবে নিতে নারাজ এই ঘটনাকে। তিনি ভারতের বিদেশ মন্ত্রককে এই বিষয়টি গুরুত্ব সহকারে দেখতে বলেছেন। 

 

.