চিনে গাড়ির শ্মশানে ভিড় বেড়েই চলেছে

সারি সারি দিয়ে দাঁড়িয়ে আছে বিশ্বের দামি দামি সব গাড়ি। ল্যান্ড রোভার, মার্সেডিজ, বেন্টলি। গাড়িগুলো দেখেই লোভ হওয়ার কথা। কিন্তু এরকম অনাদরে জঙ্গলের মধ্যে পড়ে কেন? আসলে এই গাড়ি, বাইকগুলো যেখানে রাখা হয়েছে তাকে কবরখানা,বা শ্মশান বলা চলে। এই কবরখানা বা শ্মশান হল গাড়ির। চিনের মানুষদের যে গাড়ি চলাচলের অযোগ্য হয়ে যায়, বা অপছন্দের হয়ে যায় তখন তারা এসব গাড়ি এখানে রেখে চলে যায়। পরিত্যক্ত এই গাড়িগুলো আছে জঙ্গলের মধ্যে।

Updated By: Jun 7, 2016, 12:55 PM IST
চিনে গাড়ির শ্মশানে ভিড় বেড়েই চলেছে

ওয়েব ডেস্ক: সারি সারি দিয়ে দাঁড়িয়ে আছে বিশ্বের দামি দামি সব গাড়ি। ল্যান্ড রোভার, মার্সেডিজ, বেন্টলি। গাড়িগুলো দেখেই লোভ হওয়ার কথা। কিন্তু এরকম অনাদরে জঙ্গলের মধ্যে পড়ে কেন? আসলে এই গাড়ি, বাইকগুলো যেখানে রাখা হয়েছে তাকে কবরখানা,বা শ্মশান বলা চলে। এই কবরখানা বা শ্মশান হল গাড়ির। চিনের মানুষদের যে গাড়ি চলাচলের অযোগ্য হয়ে যায়, বা অপছন্দের হয়ে যায় তখন তারা এসব গাড়ি এখানে রেখে চলে যায়। পরিত্যক্ত এই গাড়িগুলো আছে জঙ্গলের মধ্যে।

এই গাড়ির কবরখানায় বহু গাড়ির সঙ্গে দেখা গেছে এমন দুটি বেন্টলি, ল্যান্ড রোভার্স, তিনটি মার্সেডিজ বেঞ্জ যেগুলিকে দেখে একেবারে নতুন মনে হচ্ছে। বিশেষজ্ঞদের ধারনা, এই কবরখানায় অন্তত  বেশ কয়েক কোটি টাকার গাড়ি আছে। কখনও দূষণ জনিত নিয়মের কারণে, কখনও আবার দুর্ঘটনার পর এই গাড়িগুলো কবরখানায় স্থান পায়। কবরখানার বেশ কয়েকটি বাইকও বেশ নতুন অবস্থাতেই দেখা যাচ্ছে। এই গাড়িগুলোকে বলা হয় জোম্বি কার। অন্তত ২০০টি জোম্বি কার এখানে আছে।

Tags:
.