যখন গোল্ডেন ব্রিজ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করল ৫ বছরের শিশু

ওর বয়স মাত্র ৫ বছর। ফুটফুটে সুন্দর। নাম মার্লিন ডিমোন্ট। ক্যালিফোর্নিয়ার সানফ্রান্সিসকোয় সুন্দর গোল্ডেন গেট ব্রিজে ও গিয়েছিল ওর বাবার সঙ্গে। গাড়ি চড়ে সুন্দর পোশাক পরে। বাবার সঙ্গে হাত ধরে ও ব্রিজের একেবারে ধারে গিয়ে দাঁড়াল। বাবা অগাস্ট ডিমোন্ট এরপর ওর পিছনে গিয়ে দাঁড়াল। নিরাপত্তারক্ষীদের বুঝল মেয়েটা ব্রিজ থেকে নিচেটা দেখতে চায়। কিন্তু এরপর যেটা ঘটল তা ভাবলেও শিউরে উঠতে হয়।

Updated By: Feb 22, 2016, 02:50 PM IST
যখন গোল্ডেন ব্রিজ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করল ৫ বছরের শিশু

ওয়েব ডেস্ক: ওর বয়স মাত্র ৫ বছর। ফুটফুটে সুন্দর। নাম মার্লিন ডিমোন্ট। ক্যালিফোর্নিয়ার সানফ্রান্সিসকোয় সুন্দর গোল্ডেন গেট ব্রিজে ও গিয়েছিল ওর বাবার সঙ্গে। গাড়ি চড়ে নতুন পোশাক পরে। বাবার সঙ্গে হাত ধরে ও ব্রিজের একেবারে ধারে গিয়ে দেখছিল নিচের দিকে। বাবা অগাস্ট ডিমোন্ট এরপর ওর পিছনে গিয়ে দাঁড়াল। নিরাপত্তারক্ষীরা বুঝল মেয়েটা ব্রিজ থেকে নিচেটা দেখতে চায়। কিন্তু এরপর যেটা ঘটল তা ভাবলেও শিউরে উঠতে হয়।

১৯৪৫ সালের সেই ঘটনা আজও মানুষকে কষ্ট দেয়। ফুটফুটে ৫ বছরের সেই শিশুটা ঝাঁপ দিয়ে আত্মহত্যা করল। মুহূর্তের মধ্যেই পিছনে দাঁড়িয়ে থাকা তারা বাবাও একই কায়দায় আত্মহত্যা করল। বাবা অগাস্ট ডিমোন্টের গাড়ি থেকে উদ্ধার হয় এক সুইসাইড নোট। যাতে লেখা, ''আমি আর আমার মেয়ে আত্মহত্যা করলাম।''  ("I and my daughter have committed suicide.")। বাবা অগাস্ট মেয়েকে বলেছিলেন, ''মরা ছাড়া আমাদের আর কোনও পথ নেই।'' ৫ বছরের শিশু সেই কথা হাসি মুখে মেনে নিয়ে ঝাঁপ দিয়েছিল।

লিফট বসানোর কাজ করতেন অগাস্ট। ক দিন ধরেই অর্থকষ্টে ভূগছিলেন। তবে ঠিক কী কারণে এই আত্মহত্যা তা সম্পূর্ণ স্পষ্ট হয়নি।

.