Washington Shooting: এবার ওয়াশিংটনে বন্দুকবাজের হানা, হত এক

ঘটনার গতিবিধি খতিয়ে দেখা হচ্ছে। দেখা হচ্ছে, যাঁরা হামলার শিকার তাঁরা পরস্পরকে চিনতেন কিনা। পুলিস পুরো বিষয়টিই তদন্ত করে দেখছে।

Updated By: Aug 2, 2022, 01:54 PM IST
Washington Shooting: এবার ওয়াশিংটনে বন্দুকবাজের হানা, হত এক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্দুকবাজের হামলা আমেরিকায় যেন একটি নিত্যকার ব্য়াপারে পরিণত। ওয়াশিংটনে আবার বন্দুকবাজের হামলা। সোমবার রাতের এক ঘটনায় ১ জন মারা গিয়েছেন, পাঁচ জন আহত হয়েছেন উত্তরপূর্ব ওয়াশিংটনে। মেট্রোপলিটান পুলিস ডিপার্টমেন্ট এই খবর জানিয়েছে। ঘটনার গতিবিধি খতিয়ে দেখা হচ্ছে। দেখা হচ্ছে, যাঁরা হামলার শিকার তাঁরা পরস্পরকে চিনতেন কিনা। পুলিস পুরো বিষয়টিই তদন্ত করে দেখছে। শ্যুটিংয়ের ঘটনাটি ঘটেছে একটি আবাসনের বাইরে। আক্রান্তের সকলেই প্রাপ্তবয়স্ক পুরুষ। স্থানীয় হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে।

ক'দিন আগেই সেডার ফলস অঞ্চলে বন্দুকবাজের হামলা ঘটেছিল। ন'বছরের এক বালক তার বাবা-মা এবং বছরছয়েকের বোনের সঙ্গে আইওয়া স্টেটে ক্যাম্পিংয়ে গিয়েছিল। হামলাকারীর নাগাল থেকে সে কোনও ক্রমে বেঁচে গিয়েছে। কিন্তু তার পরিবারের বাকি সদস্যরা ভয়ংকর পরিস্থিতির মুখোমুখি হয়ে মৃত্যুর মুখে পড়েছিলেন। সেডার ফলস-এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তখন বলেছিলেন, সন্দেহজনক বন্দুকবাজ বছরতেইশের অ্যান্টনি শেরউইনকে ওই পার্কেরই এক জায়গায় জঙ্গলের পাশে মৃত দেখতে পাওয়া গিয়েছিল। অনুমান করা হয়েছিল, সে নিজেই নিজেকে গুলি করেছিল।

সেডার ফলস-এর মেয়র রব গ্রিন এই ঘটনার প্রসঙ্গে বলেছিলেন,সেদিন যখন বন্দুকবাজের ওই হামলার ঘটনাটি ঘটে তখন, ছেলেটি তার বাবা-মার সঙ্গে ছিল কিনা, সেটা পরিষ্কার ছিল না। কারা কারা এই আক্রমণের শিকার হয়েছেন, সেটাও প্রাথমিক ভাবে বোঝা সম্ভবপর হয়নি। পরে তাঁদের সনাক্ত করা যায়। জানা গিয়েছিল এঁরা হলেন-- টাইলের স্কিমড্ট (৪২), সারা স্কিমড্ট (৪২) এবং লুলা স্কিমড্ট (৬)। এঁদের দেহগুলি তাঁবুর ভিতরে পাওয়া গিয়েছিল। জায়গাটি ডেস মনিস থেকে ২৯০ কিলোমিটার পূর্বে। মেয়র একটি ফেসবুকে পোস্টে জানিয়েছিলেন তিনি ওই পরিবারের প্রতিবেশী। তিনিই জানিয়েছিলেন, ৯ বছরের ছেলে অর্লো কোনও ভাবে এই আক্রমণের হাত থেকে বেঁচে গিয়েছিল!

কেন পাশ্চাত্যে বা বিশেষত মার্কিন দেশে এত লোকাল ভায়োলেন্স, তা নিয়ে সারা বিশ্বই চিন্তিত। এ নিয়ে স্থানীয় স্তরে নানা গবেষণাও হয়েছে। ঠিক কোন পরিস্থিতিতে মানুষ এত উগ্র হয়ে পড়ে, সেটা নিয়ে মনোবিদেরাও নানাস্তরে নানা ভাবে ভেবে চলেছেন।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: ফের বন্দুকবাজের হামলা, বাবা-মা-বোনকে হারাল ৯ বছরের বালক

.