Vladimir Putin | Ekaterina Mizulina: 'যুদ্ধ ও প্রেম রাশিয়ায়', এবার ৩৯-এর 'বার্বি-সুন্দরী'র প্রেমে 'লৌহমানব' পুতিন

মিজুলিনা হলেন পুতিনপন্থী এবং ইউক্রেন বিরোধী সেনেটর ৬৯ বছর বয়সি এলেনা মিজুলিনার কন্যা। ৭১ বছর বয়সী পুতিন দীর্ঘদিন ধরে অলিম্পিক জিমন্যাস্ট আলিনা কাবায়েভার সঙ্গে সম্পর্কে ছিলেন বলে গুঞ্জন ছিল। রাশিয়ান প্রেসিডেন্ট ২০১৪ সালে তাঁর ৩০ বছরের বিবাহিত জীবনে ইতি টেনে স্ত্রী লিউডমিলাকে ডিভোর্স দিয়েছিলেন।

Updated By: Feb 20, 2024, 02:24 PM IST
Vladimir Putin | Ekaterina Mizulina: 'যুদ্ধ ও প্রেম রাশিয়ায়', এবার ৩৯-এর 'বার্বি-সুন্দরী'র প্রেমে 'লৌহমানব' পুতিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার থেকে ৩২ বছরের ছোট একজন ‘বার্বি-লুকএলাইক’ এর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন বলে জানা গিয়েছে।

নিউ ইয়র্ক পোস্টের মতে, ৩৯ বছর বয়সী একেতেরিনা ‘কাটিয়া’ মিজুলিনা একজন আর্ট হিস্টোরিয়ান যিনি ক্রেমলিনপন্থী সেফ ইন্টারনেট লিগের প্রধান। তার কাজের প্রধান অংশ রাশিয়া এবং দেশের প্রেসিডেন্টের সমালোচনা বন্ধ করা, বিশেষ করে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধের বিষয়ে।

মিজুলিনা হলেন পুতিনপন্থী এবং ইউক্রেন বিরোধী সেনেটর ৬৯ বছর বয়সি এলেনা মিজুলিনার কন্যা।

পোস্টের প্রতিবেদন অনুযায়ী রাশিয়ার মানবাধিকার প্রচারক ওলগা রোমানোভা ইউক্রেনের চ্যানেল ২৪ -কে বলেছেন, ‘কাটিয়া মিজুলিনা সম্পূর্ণরূপে পুতিনের পছন্দের মতোই। এই বার্বির ধরনটি সর্বদা পুতিনের পছন্দের ছিল’।

৭১ বছর বয়সী পুতিন দীর্ঘদিন ধরে অলিম্পিক জিমন্যাস্ট আলিনা কাবায়েভার সঙ্গে সম্পর্কে ছিলেন বলে গুঞ্জন ছিল। এই জুটির তিন সন্তান রয়েছে বলে মনে করা হয়।

আরও পড়ুন: Climate Change: জলবায়ু পরিবর্তনে বাড়ছে পঙ্গপালের বংশ, দুশ্চিন্তায় কৃষকরা

রাশিয়ান প্রেসিডেন্ট ২০১৪ সালে তাঁর ৩০ বছরের বিবাহিত জীবনে ইতি টেনে স্ত্রী লিউডমিলাকে ডিভোর্স দিয়েছিলেন।

রাশিয়ার বেশ কয়েকটি ইউক্রেনীয় মিডিয়া আউটলেট এবং টেলিগ্রাম চ্যানেল পুতিন এবং মিজুলিনার সম্পর্কের খবর পোস্ট করেছে। তারা দাবি করছে যে তারা সম্প্রতি একে অপরের ঘনিষ্ঠ হয়েছে। তবে এই সম্পর্কের বিষয়ে এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

রাশিয়ান টেলিগ্রাম সাইট ক্রেমলেভস্কায়া তাবাকেরকা বলেছে যে এর সূত্রগুলি ‘এই সম্পর্কের কথা বলার ক্ষেত্রে অত্যন্ত সতর্ক ছিল, কারণ কেউ ১০০ শতাংশ নিশ্চিত করতে পারে না’।

আরও পড়ুন: Alexei Navalny Body Missing: দেহে আঘাতের চিহ্ন স্পষ্ট! রাশিয়ার জেলে খুন পুতিনের বিরোধী নাভালনি?

পোস্টে বলা হয়েছে যে মিজুলিনা ২০০৪ সালে লন্ডন বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজ থেকে আর্ট হিস্ট্রি এবং ইন্দোনেশিয়ান ভাষায় ডিগ্রি নিয়ে স্নাতক হন।

তিনি ২০১৭ সালে সেফ ইন্টারনেট লিগে যোগদানের আগে চিন সফররত সরকারী রাশিয়ান প্রতিনিধিদের অনুবাদক হিসাবে কাজ করেন।

তিনি ২০২২ সালে একটি বক্তৃতায় বলেছিলেন, ‘প্রথমে, আমরা ইউক্রেনকে নাৎসিদের থেকে পরিষ্কার করব... এবং তারপরে আমরা গুগল এবং উইকিপিডিয়াতে যাব’।

ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার এক বছর পরে, ইন্ডিপেনডেন্ট রিপোর্ট করেছে যে পুতিন, মিসেস কাবায়েভার জন্য গোপনে লক্ষ লক্ষ টাকা ব্যয় করছেন। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে প্রাক্তন অলিম্পিক চ্যাম্পিয়ন মস্কো থেকে উত্তর-পশ্চিমে প্রায় ২৫০ মাইল (৪০২ কিলোমিটার) দূরে ভালদাই হ্রদে পুতিনের এস্টেটের একটি ভিলায় থাকেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.