পর্ন DVD-র কালেকশন নষ্ট করেছিল বাবা-মা, ৭৫,০০০ ডলার ক্ষতিপূরণ চেয়ে আদালতে ছেলে

ডেভিডের আইনজীবী সওয়াল করেন, যেসব জিনিস ডেভিডের বাবা-মা নষ্ট করে দিয়েছে  তার ক্ষতিপূরণ হওয়া সম্ভব নয়। তাই তাঁদের ওইসব নষ্ট করে দেওয়ার সম্পত্তির মূল্যের ৩ গুন টাকা ফেরত দিতে হবে।

Updated By: Dec 19, 2020, 08:57 PM IST
পর্ন DVD-র কালেকশন নষ্ট করেছিল বাবা-মা, ৭৫,০০০ ডলার ক্ষতিপূরণ চেয়ে আদালতে ছেলে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বাবা-মাকে আদালতে টেনে নিয়ে গেল ছেলে। বাড়ি-ঘর, জমিজমা নিয়ে বিবাদ নয়, তার বিপুল সংখ্যাক পর্ন ডিভিডি-র কালেকশন নষ্ট করে দিয়েছিলেন বাবা-মা। এর জন্যই বাবা-মার বিরুদ্ধে ৭৫,০০০ ডলার ক্ষতিপূরণ চেয়ে আাদালতে হাজির ছেলে। মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের ঘটনা।

আরও পড়ুন-Shah-র অনুষ্ঠানে কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়, সিদ্ধান্ত বিশ্বভারতীর

মিশিগানের(Michigan) বাসিন্দা ডেভিড রেকিংয়ের(৪২)জিম্মায় ছিল ১৬০৫ পর্ন DVD, VHS টেপ, সেক্স টয়। সেসব নষ্ট করে দিয়েছিলেন বাবা বার্থ রেকিং ও মা পল রেকিং। তীব্র ক্ষোভে ২০১৮ সালে বাবা-মার বিরুদ্ধে মামলা করেন মিশিগানের আদালতে। শেষপর্যন্ত ওই বিপুল পরিমাণ ক্ষতিপূরণের টাকা ডেভিডকে দিতে নির্দেশ দিয়েছে আদালত। ভারতীয় মূদ্রায় ওই জরিমানার পরিমাণ প্রায় ৫৫,২০,৭৫০ টাকা।

আরও পড়ুন- শাহের সভায় ঘোষণা হয় নাম! কলকাতায় বাড়িতে দেবাশিস জানা এড়ালেন BJP যোগদানের প্রসঙ্গ

আসলে ওইসব DVD-সহ অন্যান্য জিনিসের দাম ২৫,০০০ ডলার। কিন্তু আদালতে ডেভিডের আইনজীবী সওয়াল করেন, যেসব জিনিস ডেভিডের বাবা-মা নষ্ট করে দিয়েছে  তার ক্ষতিপূরণ হওয়া সম্ভব নয়। তাই তাঁদের ওইসব নষ্ট করে দেওয়ার সম্পত্তির মূল্যের ৩ গুন টাকা ফেরত দিতে হবে।

ডেভিডের বাবা-মা জানিয়েছেন, ছেলের ওইসব 'সম্পত্তি' নষ্ট করে দিয়ে তাকে বাঁচাতে চেয়েছিলাম। কিন্তু  তা মানতে নারাজ ছেলে।

.