ট্রাম্পের পাশেই মার্কিন জাস্টিস ডিপার্টমেন্ট

ট্রাম্পের ভিসা নীতির জেরে বিশ্বজুড়ে বিতর্কের ঝড়। তবে প্রেসিডেন্টের এই সিদ্ধান্তের পাশেই দাঁড়াল মার্কিন জাস্টিস ডিপার্টমেন্ট। অ্যাপিল কোর্টের উদ্দেশ্যে তাদের আবেদন, দেশের নিরাপত্তার স্বার্থে যেন মার্কিন প্রেসিডেন্টের সিদ্ধান্তকেই পুনর্বহাল করা হয়। পনের পাতার একটি নথি প্রকাশ করা হয় এনিয়ে। তাতে দাবি, ভিসা নিষেধাজ্ঞার সিদ্ধান্ত মার্কিন প্রেসিডেন্টের আইনি অধিকারের মধ্যেই পড়ে। মুসলিমদের ওপর কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি।   

Updated By: Feb 7, 2017, 07:49 PM IST
ট্রাম্পের পাশেই মার্কিন জাস্টিস ডিপার্টমেন্ট

ওয়েব ডেস্ক: ট্রাম্পের ভিসা নীতির জেরে বিশ্বজুড়ে বিতর্কের ঝড়। তবে প্রেসিডেন্টের এই সিদ্ধান্তের পাশেই দাঁড়াল মার্কিন জাস্টিস ডিপার্টমেন্ট। অ্যাপিল কোর্টের উদ্দেশ্যে তাদের আবেদন, দেশের নিরাপত্তার স্বার্থে যেন মার্কিন প্রেসিডেন্টের সিদ্ধান্তকেই পুনর্বহাল করা হয়। পনের পাতার একটি নথি প্রকাশ করা হয় এনিয়ে। তাতে দাবি, ভিসা নিষেধাজ্ঞার সিদ্ধান্ত মার্কিন প্রেসিডেন্টের আইনি অধিকারের মধ্যেই পড়ে। মুসলিমদের ওপর কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি।   

আরও পড়ুন- এবার ট্রাম্পের বিরুদ্ধে সরাসরি আইনি যুদ্ধে প্রায় তাবড় মার্কিন কর্পোরেট দুনিয়া

এদিকে, ট্রাম্প বিরোধিতার ঢেউ টেমস তীরেও। সুর চড়ালেন হাউস অফ কমন্সের স্পিকার জন বারকাউ। সবই ট্রাম্পের অভিবাসন তথা ভিসা নীতির জের। এবছরের শেষে ব্রিটেন সফরে যাওয়ার কথা ডোনাল্ড ট্রাম্পের। গতমাসে ওয়াশিংটনে গিয়ে তাঁকে এই আমন্ত্রণ জানিয়ে আসেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। এরই মধ্যে এই সফর ঘিরে চড়ছে বিতর্কের সুর।

আরও পড়ুন- পাক বিরোধী স্লোগান উঠল ইসলামাবাদের পথে!

.