বিমানে স্যামসঙ গ্যালাক্সি নোট ৭ নিষিদ্ধ করল মার্কিন সরকার

বেশ কিছুদিন ধরেই স্যামসঙ গ্যালাক্সি নোট ৭ নিয়ে মানুষের মনে আতঙ্ক তৈরি হয়েছে। যেকোনও মুহূর্তে আগুন লেগে যেতে পারে এই ফোনে। ফোনে আগুন লেগে যাওয়ার বেশ কয়েকটি ঘটনাও জানা গিয়েছে। এরপরই বাজার থেকে সমস্ত গ্যালাক্সি নোট ৭ তুলে নেওয়ার ব্যবস্থা করেছে স্যামসঙ। তারপরেও আশঙ্কা থেকেই গিয়েছে। এবার বিমানে এই ফোন নিষিদ্ধ করল মার্কিন সরকার।

Updated By: Oct 16, 2016, 06:21 PM IST
বিমানে স্যামসঙ গ্যালাক্সি নোট ৭ নিষিদ্ধ করল মার্কিন সরকার

ওয়েব ডেস্ক: বেশ কিছুদিন ধরেই স্যামসঙ গ্যালাক্সি নোট ৭ নিয়ে মানুষের মনে আতঙ্ক তৈরি হয়েছে। যেকোনও মুহূর্তে আগুন লেগে যেতে পারে এই ফোনে। ফোনে আগুন লেগে যাওয়ার বেশ কয়েকটি ঘটনাও জানা গিয়েছে। এরপরই বাজার থেকে সমস্ত গ্যালাক্সি নোট ৭ তুলে নেওয়ার ব্যবস্থা করেছে স্যামসঙ। তারপরেও আশঙ্কা থেকেই গিয়েছে। এবার বিমানে এই ফোন নিষিদ্ধ করল মার্কিন সরকার।

আরও পড়ুন নিজের বেলায় বুঢ্ঢা হোগা তেরা বাপ, আর বাড়ির ধন্যি মেয়েরা বিয়ের পর থেকে যাক অন্তরালে!

যাত্রী থেকে বিমানের কর্মীরা, কেউই এই ফোন নিয়ে বিমানে যাত্রা করতে পারবেন না। আগুন লেগে যাওয়ার আশঙ্কা থেকেই মার্কিন সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে। শুধু যাত্রী কিংবা বিমানকর্মীরাই নন, এই ফোন পন্য হিসেবেও বিমানে এই ফোন নিয়ে যাওয়া চলবে না। যদি কোনও যাত্রীকে এই ফোন বহন করতে দেখা যায় তাহলে ফোনটি বাজেয়াপ্ত করা হবে এবং সেই ব্যক্তিকে জরিমানাও করা হবে বলে কর্তৃপক্ষের কাছ থেকে জানা গিয়েছে।

স্যামসঙ গ্যালাক্সি নোট ৭ সম্পর্কে বেশ কয়েকটি রিপোর্ট পাওয়া গিয়েছে। যেমন, ফ্লোরিডার এক ব্যক্তি ফোনটিকে গাড়ির মধ্যে চার্জ দেন। ফোনটি থেকে গাড়িতে আগুন লেগে যায় এবং গাড়িটি পুড়ে ছাই হয়ে যায়।

আরও পড়ুন আপনি যদি এই ছবি শেয়ার করেন, তাহলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে!

এই সমস্ত রিপোর্ট পাওয়ার পরই বাজার থেকে ২.৫ মিলিয়নেরও বেশি গ্যালাক্সি নোট ৭ তুলে নেয় স্যামসঙ।

.