পাক অধিকৃত কাশ্মীরে সরকার বিরোধী আন্দোলনের মোকাবিলায় চরম 'রাষ্ট্রীয় অত্যাচার'

পাকিস্তান জুড়ে মারাত্মক আকার নিল সরকার বিরোধী বিক্ষোভ। গতকাল আন্তর্জাতীক মানবাধিকার দিবসে বিশ্ব জুড়ে পাক বিরোধী আন্দোলনে সামিল হলেন বালুচপন্থীরা। এর পাশাপাশি পাক অধিকৃত কাশ্মীরেও সুতীব্র আকার ধারণ করল সরকার বিরোধীতা।

Updated By: Dec 11, 2016, 04:10 PM IST
পাক অধিকৃত কাশ্মীরে সরকার বিরোধী আন্দোলনের মোকাবিলায় চরম 'রাষ্ট্রীয় অত্যাচার'

ওয়েব ডেস্ক: পাকিস্তান জুড়ে মারাত্মক আকার নিল সরকার বিরোধী বিক্ষোভ। গতকাল আন্তর্জাতীক মানবাধিকার দিবসে বিশ্ব জুড়ে পাক বিরোধী আন্দোলনে সামিল হলেন বালুচপন্থীরা। এর পাশাপাশি পাক অধিকৃত কাশ্মীরেও সুতীব্র আকার ধারণ করল সরকার বিরোধীতা।

আরও পড়ুন- ভূমিকম্পে বিধ্বস্ত উত্তর ইন্দোনেশিয়ায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা

প্রসঙ্গত, গত জানুয়ারিতে পাক অধিকৃত কাশ্মীরে ভোট হয়। সেখানকার আইন সভায় বিপুল ভোটে জিতে আসে নওয়াজ শরিফের দল। কিন্তু সেখানকার মানুষের দাবি, এই ভোটে চরম কারচুপি করে জিতেছিল নওয়াজের দল। আর এই কাজে নওয়াজের দলকে সাহায্য করেছিল পাক গুপ্তচর সংস্থা আইএসআই।

আরও পড়ুন- দুনিয়ার সবচেয়ে হেভিোয়েট মহিলাকে বিমানে উঠতে দেওয়া হচ্ছে না, বাড়ছে সমস্যা

তাই গত জুলাই থেকে নতুন করে নির্বাচন করার দাবিতে পথে নেমেছে উত্তাল জনতা। কিন্তু এর আগেও তাঁদের ওপর লাঠি চার্জ করে আন্দোলন দমানোর চেষ্টা করেছে সরকার। আর এবারও তাঁদের প্রতিবাদকে মোকাবিলা করতে চরম অত্যাচারের পথই বেছে নিয়েছে সরকার বলে জানা যাচ্ছে। এখন এবিষয়ে আন্তর্জাতীক মঞ্চগুলো কোনও ভাবে হস্তক্ষেপ করে কিনা দেখতে চাইছে ওয়াকিবহাল মহল।

.