দেশে ফেল, বিদেশে পাশ ম্যাগি

দেশের মাটিতে নিষিদ্ধ হলেও বিদেশে পরীক্ষায় পাশ করল ম্যাগি। ভারতে প্রস্তুত ম্যাগিতে লেডের পরিমান ইউরোপিয়ান ইউনিয়নের অনুমতি সীমার মধ্যে রয়েছে বলে জানিয়েছে ব্রিটেনের ফুড স্টান্ডার্ড এজেন্সি।

Updated By: Jul 2, 2015, 02:35 PM IST
দেশে ফেল, বিদেশে পাশ ম্যাগি

ওয়েব ডেস্ক: দেশের মাটিতে নিষিদ্ধ হলেও বিদেশে পরীক্ষায় পাশ করল ম্যাগি। ভারতে প্রস্তুত ম্যাগিতে লেডের পরিমান ইউরোপিয়ান ইউনিয়নের অনুমতি সীমার মধ্যে রয়েছে বলে জানিয়েছে ব্রিটেনের ফুড স্টান্ডার্ড এজেন্সি।

ফুড স্টান্ডার্ড এজেন্সি এক বিবৃতিতে জানিয়েছে, ভারতে যখন অতিরিক্ত লেডের উপস্থিতির কারণে ম্যাগি নিষিদ্ধ করা হল তখন ব্রিটেনে আমরা ম্যাগি নুডলস পরীক্ষার সিদ্ধান্ত নিই। পরীক্ষায় দেখা গিয়েছে ম্যাগি নুডলসে লেডের পরিমান ইউরোপিয়ান ইউনিয়নের অনুমতি সীমার মধ্যেই রয়েছে। নেসলের তরফে জানানো হয়েছে শুধুমাত্র 'মশালা ফ্লেভার' ম্যাগি নুডলসই তারা ব্রিটেনে রফতানি করে। ফুড স্টান্ডার্ড এজেন্সি জানিয়েছে তারা মোট ৯০০ প্যাকেট ম্যাগি পরীক্ষা করে দেখেছে।

শুধু ব্রিটেন নয়, ভিয়েতনাম ফুড অ্যাডমিনিস্ট্রেশন, অস্ট্রেলিয়ার ন্যাশনাল মেজারমেন্ট ইন্সটিটিউট ও সিঙ্গাপুরের অ্যাগ্রি ফুড অ্যান্জ ভেটরনিটি অথরিটি ম্যাগিকে ক্লিনচিট দিয়েছে। এই মুহূর্তে কানাডা, ব্রিটেন, সিঙ্গাপুর, কেনিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে ম্যাগি রফতানি করে নেসলে।

ভারতে এর মধ্যেই ৩২০ কোটি টাকার ম্যাগি নষ্ট করে ফেলা হয়েছে।

 

.