UAE Flood: ২৭ বছরে এমন বৃষ্টি হয়নি! ডুবন্ত আরবে আটকে বহু মানুষ...

দুবাই ও আবুধাবিতে তুলনায় কম বৃষ্টিপাত হয়েছে। শারজা ও অন্যান্য অঞ্চলে যেখানে পার্ব্ত্যভূমি বা উপত্যকার পরিমাণ বেশি, সেখানে বৃষ্টিজনিত সঙ্কটও বেশি। এই হঠাৎ-বন্যার জেরে বহু মানুষ হোটেলে আশ্রয় নিয়েছেন।

Updated By: Jul 30, 2022, 02:46 PM IST
UAE Flood: ২৭ বছরে এমন বৃষ্টি হয়নি! ডুবন্ত আরবে আটকে বহু মানুষ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরবে বন্যা। ফ্ল্যাশ ফ্লাডই বলছেন সে দেশের আবহাওয়াবিদেরা। এর জেরে ভয়ংকর পরিস্থিতি আরবে। শিশুদের কাঁধে করে জল পেরিয়ে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে। ভারী বৃষ্টিতে ডুবল সংযুক্ত আরব আমিরশাহি। দেশের বহু জায়গাতেই বন্যা। দুবাই ও আবুধাবিতে তুলনায় কম বৃষ্টিপাত হয়েছে। শারজা ও অন্যান্য অঞ্চলে যেখানে পার্ব্ত্যভূমি বা উপত্যকার পরিমাণ বেশি, সেখানে বৃষ্টিজনিত সঙ্কটও বেশি। এই হঠাৎ-বন্যার জেরে বহু মানুষ হোটেলে আশ্রয় নিয়েছেন। বহু জায়গায় রাস্তা ভেঙে গিয়েছে। বহু সড়কেই জলস্রোতে ভেসে গিয়েছে গাড়ি। মানুষজন আটকে পড়েছেন। দুর্গতদের সাহায্যের কাজে নেমে পড়েছেন উদ্ধারকর্মীরা। 

এটিকে এক ধরনের ফ্ল্যাশ ফ্লাডের গোত্রে ফেলছেন সে দেশের আবহাওয়াবিদেরা। তবে তাঁরা বলছেন, সাম্প্রতিক সময়ে এমন বৃষ্টি বা বৃষ্টিজনিত বন্যা আরবে হয়নি।  বিশেষত জুলাই মাসে এই পরিমাণ বৃষ্টি এখানে কখনও হয়নি। ২৫৫.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে গত দুদিনে! বলা হচ্ছে, গত ২৭ বছরে এমন বৃষ্টি হয়নি আরবে! 

বিশ্ব জুড়ে বিভিন্ন দেশে বিভিন্ন জনপদে বন্যা বা বৃষ্টির প্রকোপে নানা বিপর্যয় ঘটে চলেছে। ভারতে, যুক্তরাষ্ট্রে এবং আরও নানা জায়গায়। জলবায়ুর বিপুল পরিবর্তনের জেরেই এই ধরনের ঘটনা ঘটছে বলে মনে করছেন বিশ্বের আবহাওয়াবিদেরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: International Day of Friendship 2022: বন্ধুত্বের উদযাপনের মর্মে কী লুকিয়ে থাকে জানেন?

.