প্যারিসে মুসলিম সম্মেলনে ঢুকে নগ্ন হয়ে 'প্রতিবাদ' মহিলা বিক্ষোভকারীদের

হলের ভিতর তখন চলছে মুসলিমদের বিশেষ সম্মেলন। মুসলিম মহিলাদের ভূমিকা নিয়ে প্যারিসে আয়োজিত এই সম্মেলনে বক্তব্য রাখছেন নামজাদা সব মুসলিম ধর্মগুরু সহ বিখ্যাত ব্যক্তিরা। হঠাত্‍ই সেখানে নগ্ন হয়ে হলের ভিতর ঢুকে একেবারে সোজা মঞ্চে উঠে পড়লেন দুই তরুণী। এই দুই তরুণী ছিলেন হলের বাইরে চলা প্রতিবাদ কর্মসূচিতে। নগ্ন দুই তরুণীর মুখে স্লোগান, 'কেউ আমাকে প্রজা বানাতে পারবে না', 'আমি নিজেই আমার নবী'।

Updated By: Sep 14, 2015, 08:07 PM IST
প্যারিসে মুসলিম সম্মেলনে ঢুকে নগ্ন হয়ে 'প্রতিবাদ' মহিলা বিক্ষোভকারীদের
ছবি সৌজন্যে ড়েইলি মেল।

ওয়েব ডেস্ক: হলের ভিতর তখন চলছে মুসলিমদের বিশেষ সম্মেলন। মুসলিম মহিলাদের ভূমিকা নিয়ে প্যারিসে আয়োজিত এই সম্মেলনে বক্তব্য রাখছেন নামজাদা সব মুসলিম ধর্মগুরু সহ বিখ্যাত ব্যক্তিরা। হঠাত্‍ই সেখানে নগ্ন হয়ে হলের ভিতর ঢুকে একেবারে সোজা মঞ্চে উঠে পড়লেন দুই তরুণী। এই দুই তরুণী ছিলেন হলের বাইরে চলা প্রতিবাদ কর্মসূচিতে। নগ্ন দুই তরুণীর মুখে স্লোগান, 'কেউ আমাকে প্রজা বানাতে পারবে না', 'আমি নিজেই আমার নবী'।

এরপর আয়োজকদের মধ্যে ১৫ জন মিলে তাদের মঞ্চ থেকে নামিয়ে পুলিসের কাছে দিয়ে দেয়। পুলিস দুই তরুণীকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে। তবে আয়োজকরা বলছেন, তারা ওই তরুণীদের বিরুদ্ধে মামলা করবেন।


 
সম্মেলনের আয়োজকদের দাবি, কোনও এক বিশেষ গোষ্ঠী বা সংগঠন তাদের সম্মেলন ব্যর্থ করতে এই কাজ করেছে। সঙ্গে তাদের বক্তব্য সংবাদমাধ্যমের উন্মত্ত অপপ্রচারের শিকার। প্রতিবাদীদের বক্তব্য, মুসলিম মহিলাদের প্রজা বানিয়ে রাখার চেষ্টার বিরুদ্ধেই এই সম্মেলন।

(সূত্র-ডেলি মেল)

.