Florida: মাছের বদলে ছিপে জল থেকে কী উঠে এল জানলে আঁতকে উঠবেন...

Cocaine in Florida: ছিপে মাছ ধরতে গেলে অনেক সময়ই আশ্চর্য সব জিনিস উঠে আসে। যে মাছ আশা করে ছিপে টান দেওয়া গেল, অনেক সময় দেখা যায় তার চেয়ে অন্য কোনও মাছ আটকেছে বঁড়শিতে। কিন্তু মাছের বদলে মাদক?

Updated By: Aug 12, 2023, 06:18 PM IST
Florida: মাছের বদলে ছিপে জল থেকে কী উঠে এল জানলে আঁতকে উঠবেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছিপে মাছ ধরতে গেলে অনেক সময়ই আশ্চর্য সব জিনিস উঠে আসে। যে মাছ আশা করে ছিপে টান দেওয়া গেল, অনেক সময় দেখা যায় তা না হয়ে অন্য কোনও মাছ আটকেছে বঁড়শিতে-- আরও বড় কিছু মাছ, সম্পূর্ণ অচেনা কোনও মাছ। কিন্তু মাছের বদলে মাদক? তা-ও আবার এত টাকার! এমনই ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। একজন মাছ ধরতে গিয়েছিলেন আটলান্টিক মহাসাগরে। যে-সে নন, ফ্লোরিডার টামপা শহরের মেয়র। মাছ ধরতে গিয়ে মাছ নয়, তিনি পেলেন ১২ কোটি টাকার কোকেনের প্যাকেট! 

আরও পড়ুন: Joe Biden: গ্র্যান্ড ক্যানিয়নের জনজাতিদের সঙ্গে যা করলেন বাইডেন, তা ইতিহাস হয়ে রয়ে গেল...

ঘটনাটি জুলাই মাসের। ওই দিন অবসর কাটাতে সপরিবার সমুদ্রদর্শনে গিয়েছিলেন মেয়র জেন ক্যাস্টর। সমুদ্রে নৌকাভ্রমণের মাঝে মাছ ধরার শখ জাগে তাঁর। তিনি ছিপ-বঁড়শি-টোপ সব প্রস্তুত করতে থাকেন। ইতিমধ্যে তাঁর এক সঙ্গী আটলান্টিকের জলে কিছু একটা দেখতে পান। তিনি ভেবেছিলেন, হয়তো সমুদ্রে ভেসে থাকা কাঠের টুকরো। হয়তো এর নীচে ছোট ছোট মাছের ঝাঁক থাকতে পারে। তাই বেশি মাছের আশায় কৌতূহলবশত তাঁরা নৌকাটি নিয়ে সেদিকে এগিয়ে যান। জেন যথারীতি ছিপ ফেলেন সমুদ্রে। বঁড়শিতে তিনি গেঁথে ফেলেন ভারী কিছু একটা! কী সেটা? 

ছিপ টেনে প্যাকটেটা জল থেকে একটু তুলতেই কেমন সন্দেহ হয় জেনের। সন্দেহের কারণও আছে। তিন দশকের বেশি সময় ধরে তিনি টামপা পুলিসে কাজ করেছেন। এর মধ্যে কয়েকবছর পুলিসপ্রধানও ছিলেন। তাঁর বিপুল অভিজ্ঞতা। তিনি এক ঝলক তাকিয়েই নিশ্চিত হয়েছিলেন, প্যাকেটের ভেতর মাদক আছে। 

আরও পড়ুন: Libya: জল দেওয়া হয়নি, বিশ্রামেও না! ভয়ংকর গরমে মরুভূমিতে মৃত্যু ২৭ অভিবাসীর...

পরে প্যাকেটটি তাঁদের নৌকায় তোলা হয়। দেখা যায়, সেটি মাদকই-- কোকেনের প্যাকেট! প্যাকেটটি শক্ত করে বাঁধা। প্লাস্টিক দিয়ে বাঁধা ব্যাগের ভেতর কী আছে, তা দেখা যাচ্ছিল। প্যাকেটের ভেতর কোকেন আছে, এ নিয়ে নিশ্চিত হওয়ার পরেই তিনি বিষয়টি স্থানীয় পুলিসকে জানান। মার্কিন যুক্তরাষ্ট্রের বর্ডার গার্ড প্যাকেটটি তাদের হেফাজতে নেয়। পরে জানা যায়, ৩২ কেজি ওজনের কোকেনের প্যাকেট ছিল সেটি। যার বাজারমূল্য প্রায় ১১ লাখ ডলার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.