Imran Khan Arrested: গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান, ৩ বছরের জেল...

Imran Khan Arrested: তোষাখানা-কাণ্ডে গ্রেফতার হলেন ইমরান খান। ৩ বছরের জেল হল। কারাদণ্ডই নয়, ইমরানকে জরিমানা দিতে হচ্ছে ১ লক্ষ পাকিস্তানি টাকা! পুলিস ইমরানকে তাঁর বাড়ি থেকেই গ্রেফতার করে।

Updated By: Aug 5, 2023, 02:04 PM IST
Imran Khan Arrested: গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান, ৩ বছরের জেল...
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে গ্রেফতার হয়ে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা 'তেহরিক-ই-ইনসাফ' (পিটিআই) দলের প্রধান, তথা পাক ক্রিকেটের রাজপুত্র ইমরান খান। তোষাখানা-কাণ্ডেই গ্রেফতার হলেন তিনি। তাঁর ৩ বছরের জেল হল। ইসলামাবাদ কোর্ট এই রায় দিয়েছে। শুধু কারাদণ্ডই নয়, ইমরানকে জরিমানা দিতে হচ্ছে ১ লক্ষ পাকিস্তানি টাকাও! জানা গিয়েছে পুলিস ইমরানের জামান পার্কের বাড়ি পৌঁছে বাড়ি থেকেই তাঁকে গ্রেফতার করে। পাঁচ বছরের জন্য ভোটেও দাঁড়াতে পারবেন না তিনি। 

আরও পড়ুন: Death in Space: মহাশূন্যে দীর্ঘ পথ পাড়ি দেওয়ার সময়েই মহাকাশচারীর মৃত্যু হলে কী হবে?

কিছু দিন আগেই ইমরান আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, বিষপ্রয়োগে হত্যা করা হবে তাঁকে। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, গ্রেফতার হওয়ার পরে তাঁকে কারাগারে ধীরে ধীরে বিষ প্রয়োগের মাধ্যমে হত্যা করা হতে পারে। ইসলামাবাদ পুলিস লাইনে অস্থায়ীভাবে স্থাপিত বিশেষ আদালত, যেটিকে 'অ্যাকাউন্টেবিলিটি কোর্ট' বলা হচ্ছে, সেখানেই ইমরান খান তাঁর উপর এই 'স্লো পয়জনিংয়ে'র আশঙ্কার কথা প্রকাশ করেছিলেন। 

পাকিস্তান 'তেহরিক-ই-ইনসাফ' (পিটিআই) দলের প্রধান ইমরান 'অ্যাকাউন্টেবিলিটি' আদালতে বলেন, কর্তৃপক্ষ এমন একটি ইনজেকশন দেয়, যাতে ধীরে ধীরে ব্যক্তির মৃত্যু ঘটে। এই প্রেক্ষিতে ইমরান আদালতকে এ-ও জানান, তাঁর ব্যক্তিগত চিকিৎসক ফয়জল সুলতানের কাছ থেকেই তিনি চিকিৎসা সংক্রান্ত পরিষেবা নিতে চান। 

আরও পড়ুন: Switzerland: গলে ক্রমশ পিছিয়ে যাচ্ছে হিমবাহ, সেখান থেকেই বেরল প্রায় ৪০ বছর আগের দেহ...

গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে ইমরান খানের নেতৃত্বাধীন সরকার ক্ষমতাচ্যুত হয়েছিল। গত বছরের নভেম্বরে 'হত্যার উদ্দেশ্যে' ইমরান খানের উপর হামলা হয় বলে অভিযোগ ছিল। হামলার পিছনে একজন সামরিক কর্মকর্তা, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও স্বরাষ্ট্রমন্ত্রীর হাত রয়েছে বলে অভিযোগ করেছিলেন ইমরান। যদিও এ অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছিল সংশ্লিষ্ট সব তরফেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.