হোটেলের মধ্যে জঙ্গল, দুবাইয়ে হোটেলের ভিতর আস্ত 'রেন ফরেস্ট'

হয়তো ঘুরতে গেছেন দুবাইয়ে। পেল্লাই বাড়ি, চোখধাঁধানো রাস্তা, শপিং মল, পর্যটন স্থান ঘুরে হোটেলে ফিরলেন। ওমা! হোটেলে ফিরে নিজের রুম থেকে বেরিয়ে দেখলেন এসে পড়েছেন আস্ত একটা জঙ্গলে। ঘন ঝোপঝাড়, বনাঞ্চল। বুঝতে পারলেন এটা এমন তেমন জঙ্গল নয় এটা একেবারে রেন ফরেস্ট। কিন্তু সে তো আমাজনে, দুবাইয়ের এই হোটেলে কী করছে! আসলে এমনই এক হোটেল তৈরি করা হচ্ছে দুবাইতে, যার মধ্যে থাকবে বিশাল বড় রেন ফরেস্ট। দুনিয়ার তাবড় তাবড় ইঞ্জিনিয়ার, শিল্পীরা দিনরাত পরিশ্রম করছেন কৃত্রিমভাবে রেন ফরেস্টকে এমনভাবে তৈরি করতে যাতে আসলের সঙ্গে নকলের ফারাক করা খুব মুশকিল হবে।

Updated By: Aug 14, 2016, 02:40 PM IST
হোটেলের মধ্যে জঙ্গল, দুবাইয়ে হোটেলের ভিতর আস্ত 'রেন ফরেস্ট'

ওয়েব ডেস্ক: হয়তো ঘুরতে গেছেন দুবাইয়ে। পেল্লাই বাড়ি, চোখধাঁধানো রাস্তা, শপিং মল, পর্যটন স্থান ঘুরে হোটেলে ফিরলেন। ওমা! হোটেলে ফিরে নিজের রুম থেকে বেরিয়ে দেখলেন এসে পড়েছেন আস্ত একটা জঙ্গলে। ঘন ঝোপঝাড়, বনাঞ্চল। বুঝতে পারলেন এটা এমন তেমন জঙ্গল নয় এটা একেবারে রেন ফরেস্ট। কিন্তু সে তো আমাজনে, দুবাইয়ের এই হোটেলে কী করছে! আসলে এমনই এক হোটেল তৈরি করা হচ্ছে দুবাইতে, যার মধ্যে থাকবে বিশাল বড় রেন ফরেস্ট। দুনিয়ার তাবড় তাবড় ইঞ্জিনিয়ার, শিল্পীরা দিনরাত পরিশ্রম করছেন কৃত্রিমভাবে রেন ফরেস্টকে এমনভাবে তৈরি করতে যাতে আসলের সঙ্গে নকলের ফারাক করা খুব মুশকিল হবে।

আরও পড়ুন- ছুটিতে কোথায় ঘুরতে গেলে, পয়সা উসুল হবে, জানুন

রেন ফরেস্টের সব গাছই রাখার চেষ্টা করে হবে। পাঁচ তারা এই হোটেলেটি হবে ৪৭ তলার। ২৬ তলায় থাকবে চমক। ৪৫০ জন অতিথি ঘর, চোখধাঁধানো পাঁচটি ডাইনিং রুম, ভিআইপি লাউঞ্চের পাশাপাশি থাকছে এই ফরেস্ট। ফরেস্টের মাঝে থাকবে সমুদ্র সৈক্যত, পুল। তা ছাড়া বিশ্বের সেরা সেরা পাঁচতারা হোটেলে যা থাকে তার সবই থাকবে এই হোটেলের মধ্যে এক জঙ্গলে। তৈরি করতে খরচ হবে ২৩০ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড। বলাই বাহুল্য হোটেলে থাকার খরচ আকাশছোঁয়াই হবে। হোটেলটা খুলতে আরও দু বছর। ২০১৮ সালের মাঝামাঝি উদ্বোধন হতে পারে এই হোটেল।   

.