ভোটে জিতলেন ডোনাল্ড ট্রাম্প, ফের চালু ট্যুইটার অ্যাকাউন্ট

ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমি এর কোনও কারণ দেখছি না’। তিনি বলেছিলেন যে তার ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি) স্টার্টআপ তৈরি অ্যাপ ট্রুথ সোশ্যাল এর সঙ্গেই থাকবেন। তিনি বলেছিলেন যে ট্যুইটারের তুলনায় বেশি এনগেজমেন্ট রয়েছে এখানে। ইউএস ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের বিদ্রোহের চেষ্টার মাত্র কয়েকদিন পরেই, ২০২১ সালের জানুয়ারিতে ট্রাম্পকে এই সোশ্যাল মিডিয়া সাইট থেকে স্থায়ীভাবে স্থগিত করা হয়েছিল।

Updated By: Nov 20, 2022, 08:24 AM IST
ভোটে জিতলেন ডোনাল্ড ট্রাম্প, ফের চালু ট্যুইটার অ্যাকাউন্ট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্যুইটারের মালিক এবং বিলিয়নেয়ার এলন মাস্ক একটি ভোটের আয়োজন করে। সেখানে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের অ্যাকাউন্ট ফের চালু করার বিষয়ে তিনি সংখ্যাগরিষ্ঠ ভোট পাওয়ার পরে ট্যুইটার আজ প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট পুনর্বহাল করেছে। এর আগে, মাস্ক বলেছিলেন যে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ট্যুইটার অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করা হবে কারণ অধিকাংশ মানুষ সেই সিদ্ধান্তের পক্ষে ভোট দিয়েছেন। মাস্ক ট্যুইটারে একটি জনমত সমীক্ষা করেছেন। সেখানে তিনি জিজ্ঞাসা করেছিলেন যে ট্রাম্পের ট্যুইটার হ্যান্ডেলটি ফের চালু করা উচিত কি না। সেখানে তিনি মানুষের কাছে দুটি বিকল্প দিয়েছেন হ্যাঁ এবং না।

এরপরে, বেশিরভাগ ট্যুইটার ব্যবহারকারী ট্রাম্পের অ্যাকাউন্ট ফের চালু করার সমর্থনে ভোট দিয়েছেন। এরপরে মাস্ক ট্যুইটারে বলেছেন, ‘জনগণ কথা বলেছে। ট্রাম্পকে পুনর্বহাল করা হবে। ভক্স পপুলি, ভক্স দেই’।

মাস্ক আরও জানিয়েছিলেন যে ট্রাম্পের পোল প্রতি ঘন্টায় প্রায় এক মিলিয়ন ভোট পাচ্ছে। তিনি জানান যে জনমত সমীক্ষাটি বিশ্বব্যাপী ১৩৪ মিলিয়ন মানুষ দেখেছেন। পোলটি মোট ১৫,০৮৫,৪৫৮ ভোট পেয়েছে এবং ৫১.৮ শতাংশ ট্রাম্পের পক্ষে ভোট দিয়েছে। অন্যদিকে ৪৮.২ শতাংশ এর বিপক্ষে ভোট দিয়েছে।

 

ইউএস ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের বিদ্রোহের চেষ্টার মাত্র কয়েকদিন পরেই, ২০২১ সালের জানুয়ারিতে ট্রাম্পকে এই সোশ্যাল মিডিয়া সাইট থেকে স্থায়ীভাবে স্থগিত করা হয়েছিল।

আরও পড়ুন: সিঙ্গাপুর থেকে আন্টার্কটিকায় খাবার পৌঁছে নতুন রেকর্ড মানসার

ভোটের ফলাফলের কয়েক ঘন্টা পরে, ট্যুইটার ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ফের চালু করে। মাস্ক প্রথম মে মাসে বলেছিলেন যে তিনি ট্রাম্পের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করার পরিকল্পনা করেছিলেন। অন্যদিকে, ট্রাম্প বলেছেন যে বেশিরভাগ মানুষ তার অ্যাকাউন্ট ফের চালু করার পক্ষে ভোট দিলেও তাঁর ট্যুইটারে ফিরে আসার কোনও আগ্রহ নেই।

ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমি এর কোনও কারণ দেখছি না’। তিনি বলেছিলেন যে তার ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি) স্টার্টআপ তৈরি অ্যাপ ট্রুথ সোশ্যাল এর সঙ্গেই থাকবেন। তিনি বলেছিলেন যে ট্যুইটারের তুলনায় বেশি এনগেজমেন্ট রয়েছে এখানে।

ট্রাম্প যদি ট্যুইটারে ফিরে আসেন, তবে এই পদক্ষেপটি ট্রুথ সোশ্যালের প্রতি তার প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন উত্থাপন করবে। এই অ্যাপটি ফেব্রুয়ারি মাসে অ্যাপলের অ্যাপ স্টোর এবং অক্টোবরে গুগলের প্লে স্টোরে চালু হয়েছিল। ট্রুথ সোশ্যালে ট্রাম্পের প্রায় ৪.৫৭ মিলিয়ন ফলোয়ার রয়েছে।

ট্রাম্প মঙ্গলবার ২০২৪ সালে হোয়াইট হাউসে ফিরের জন্য লড়াই শুরু করেছিলেন। তিনি মাস্কের প্রশংসা করেছিলেন এবং বলেছিলেন যে তিনি সবসময় তাকে পছন্দ করেন। তবে ট্রাম্প আরও বলেছিলেন যে ট্যুইটার বট এবং জাল অ্যাকাউন্টের সমস্যায় ভুগছে এবং এটি একটি অবিশ্বাস্য সমস্যার মুখোমুখি হয়েছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.