Taliban kill Woman: আঁটো পোশাক পরা এবং বাড়ি থেকে একা বেরনোই 'অপরাধ'! তালিবানি রোষে মৃত্যু তরুণীর

আফগানিস্তানের বিভিন্ন প্রদেশ দখলের পরে সেখানকার মহিলাদের জোর করে সন্ত্রাসবাদীরা বিয়ে করে নিচ্ছে বলেই খবর।

Updated By: Aug 9, 2021, 06:32 PM IST
Taliban kill Woman: আঁটো পোশাক পরা এবং বাড়ি থেকে একা বেরনোই 'অপরাধ'! তালিবানি রোষে মৃত্যু তরুণীর

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানে ভয়াবহ পরিস্থিতি চলছে। দেশের প্রায় ৮০ শতাংশ এলাকাই এখন তালিবানের দখলে। তাদের রোষ থেকে বাদ যাচ্ছেন না কেউই। এ বার সেই রোষের শিকার এক তরুণী। 

আফগানিস্তানের বালখ প্রদেশে (Balkh province) এক মহিলাকে হত্যা করা হয়েছে। জানা গিয়েছে,আঁটোসাঁটো পোশাক (tight clothes) পরে বাড়ি থেকে বেরনো এবং তাঁর সঙ্গে কোনও পুরুষ অভিভাবক না থাকাই ছিল তাঁর 'অপরাধ'। পুরুষসঙ্গী ছাড়াই বাড়ি থেকে বেরনো তালিবানি শাসনে কার্যত অপরাধ। এ জন্যই শাস্তি পেতে হয়েছে মহিলাকে।

আরও পড়ুন: World Tribal Day 2021: এই বিশ্ব আদিবাসী দিবসে সুরক্ষিত হোক আদিবাসীদের অধিকার

পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম নাজানিন (২১)। যখন তিনি আক্রমণের শিকার হন, তখন তিনি বোরখা-পরিহিতাই ছিলেন। মাজার-ই-শরিফে যাওয়ার জন্য তিনি গাড়িতে উঠছিলেন। তখনই গুলি করা হয় তাঁকে।  

আগেও তালিবানি শাসন চলাকালীন মহিলাদের নানাভাবে অত্যাচারিত হতে হয়েছে। মহিলাদের একা বাড়ির বাইরে বেরনোই দায়  হয়ে উঠেছিল। মাঝে কিছুটা মুক্তি পেয়েছিলেন আফগান মহিলারা। কিন্তু ফের ফিরছে দমবন্ধ পরিবেশ। তালিবানি শাসনে একটু এদিক-ওদিক হলেই মিলছে শাস্তি। আফগানিস্তানের (Afghanistan) বালখ প্রদেশে তারই নিদর্শন দেখা গেল।

সূত্রের খবর, আফগানিস্তানের বিভিন্ন প্রদেশ দখল করার পর সেখানকার মহিলাদের জোর করে বিয়ে করে নিচ্ছে সন্ত্রাসবাদীরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Greece wildfires: দাবানল ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে গ্রিসে; যেন 'হরর মুভি' বলছেন প্রত্যক্ষদর্শী

.