৩৭ দিনের মধ্যে একই 'বউ'কে ৪ বার বিয়ে করলেন এক যুবক! কেন জানেন?

কর্মীকে বিয়ের সবেতন ছুটি দিতে অস্বীকার করায় জরিমানা হয়ে যায় ব্যাঙ্ক কর্তৃপক্ষের।

Updated By: Apr 17, 2021, 05:58 PM IST
৩৭ দিনের মধ্যে একই 'বউ'কে ৪ বার বিয়ে করলেন এক যুবক! কেন জানেন?

নিজস্ব প্রতিবেদন: সাধে লোকে বলে ট্রুথ ইজ স্ট্রেঞ্জার দ্যান ফিকশন। না হলে একই মহিলাকে কোনও পুরুষ চার বার বিয়ে করে?

ঘটনাটি ঘটেছে Taiwan-য়ের তাইপেইতে। এক ব্যক্তি একই মহিলাকে চারবার বিয়ে এবং তিনবার ডিভোর্স করেন। এবং পুরো ব্যাপারটিই ঘটে ৩৭ দিনের মধ্যে। কেন এরকম আশ্চর্য কান্ড? 

ছুটি! তিনি একটু দীর্ঘ ছুটি চেয়েছিলেন। দিতে অস্বীকার করে তার অফিস। তখনই তিনি বিয়ের সংখ্য়া বাড়ান। কেননা, বিয়ে করলে ছুটি দিতে বাধ্য় ওই সংস্থা।

আরও পড়ুন:  মানবমস্তিষ্ক 'আধুনিক' হতে শুরু করেছিল ১৭ লক্ষ বছর আগে!

পেশায় ব্যাঙ্ককর্মী এই ব্যক্তি বিয়ের জন্য সবেতন ছুটির আবেদন করেন। ছুটি মঞ্জুর হয় ৮ দিন। বিয়ে (marriage) করেন তিনি। কিন্তু ৮ দিনের মাথায় তিনি বউকে ডিভোর্স দিয়ে আবার বিয়ের দিন ধার্য করে ব্যাঙ্কে আবার ছুটির আবেদন করেন। আবার ছুটি মঞ্জুর হয় এবং তিনি ৭ দিনের প্রাক্তন বউকেই ফের বিয়ে করেন। এবং পরের ছুটির ফুরনোর আগেও তিনি একই কান্ড করেন। এরকম তিনবার ঘটার পরে পরের বার ওই কর্মী আবার বিয়ের ছুটির আবেদন করলে ব্যাঙ্ক তাঁকে তা দিতে অস্বীকার করে। এবং শুধু তাই নয়, ওই কর্মীকে তারা সবেতন ছুটি শুধু তাঁর প্রথম বিয়ের জন্য দেবে বলে জানায়।

বিয়েক্লান্ত যুবক অফিসের এই সিদ্ধান্তে মোটেই ঘাবড়ে যান না। উল্টে Taipei City Labor Bureau-য় তিনি ব্য়াঙ্কের বিরুদ্ধে অভিযোগ করেন। সব শুনে বিয়ের ছুটি না দেওয়ার অপরাধে Labor Bureau ব্যাঙ্ককেই জরিমানা করে। ব্যাঙ্ক (bank) কর্তৃপক্ষ জানান, ওই ব্য়ক্তির অন্য়ায্য কাজ করেছেন। কিন্তু সেটা জেনেও The Commissioner of the Labor Standards Section of the Labor Bureau জানিয়ে দেন, লোকটির আচরণ অযৌক্তিক, কিন্তু লেবার আইনে এমন কোনও অনুচ্ছেদ নেই যাতে বলা রয়েছে, ছুটির জন্য কোনও ব্যক্তি একই মহিলাকে একাধিকবার বিয়ে করতে পারবেন না! 

আরও পড়ুন: নিজের সন্তানকে বিয়ে করতে চান বাবা-মা! অনুরোধ আদালতে

.