Barack Obama | Tafari Campbell: ওবামা ঘনিষ্ঠের মৃতদেহ মিলল এক্স-প্রেসিডেন্টের বাড়ির কাছেই, রহস্য ঘনীভূত

৪৫ বছর বয়সী ক্যাম্পবেল ২০১৬ সালে ওবামার পরিবারের কাজে যোগ দেন। ৪৪ তম রাষ্ট্রপতি ওবামা অফিস ছেড়ে যাওয়ার আগে তিনি হোয়াইট হাউসে কাজ করেছেন। ওবামা পরিবার জানিয়েছে, ক্যাম্পবেল রেখে দিয়েছেন তাঁর স্ত্রী, শেরিস এবং যমজ পুত্রকে।

Updated By: Jul 25, 2023, 05:06 PM IST
Barack Obama | Tafari Campbell: ওবামা ঘনিষ্ঠের মৃতদেহ মিলল এক্স-প্রেসিডেন্টের বাড়ির কাছেই, রহস্য ঘনীভূত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার ব্যক্তিগত শেফকে ওবামার পরিবারের বাড়ির কাছেই একটি হ্রদে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। মার্থাস ভিনইয়ার্ড রিসর্টে এই ঘটনা ঘটেছে।

ম্যাসাচুসেটস স্টেট পুলিস সোমবার নিশ্চিত করেছে যে একজন প্যাডেল বোর্ডার যাকে এডগারটাউন গ্রেট হ্রদে দেখা গেছে তিনি ছিলেন ওবামার ব্যক্তিগত শেফ তাফারি ক্যাম্পবেল।

৪৫ বছর বয়সী ক্যাম্পবেল ২০১৬ সালে ওবামার পরিবারের কাজে যোগ দেন। ৪৪ তম রাষ্ট্রপতি ওবামা অফিস ছেড়ে যাওয়ার আগে তিনি হোয়াইট হাউসে কাজ করেছেন।

ওবামা একটি যৌথ বিবৃতিতে বলেছেন, ‘তাফারি আমাদের পরিবারের একটি প্রিয় অংশ ছিল’। তিনি আরও বলেন, ‘তিনি ছিলেন ... সৃজনশীল এবং খাদ্য সম্পর্কে উৎসাহী, এবং এর মানুষকে একত্রিত করার ক্ষমতা। পরের বছরগুলিতে, আমরা তাকে একজন উষ্ণ, মজাদার, অসাধারণ সদয় ব্যক্তি হিসেবে জানতে পেরেছি যিনি আমাদের সমস্ত জীবনকে একটু বেশি উজ্জ্বল করে তুলেছেন’।

আরও পড়ুন: Dhaka Police: মাকে ধরতে মধ্যরাতে ঘরে তোলপাড় পুলিসের; গোলমালের মধ্যেই রহস্যমৃত্যু মেয়ের, তুলকালাম এলাকা

তিনি জানিয়েছেন, ‘তাই, যখন আমরা হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিলাম, আমরা তাফারিকে আমাদের সঙ্গে থাকতে অনুরোধ করেছিলাম এবং তিনি উদারভাবে সম্মত হন। তিনি তখন থেকেই আমাদের জীবনের অংশ, এবং তিনি চলে যাওয়ায় আমাদের আমাদের হৃদয় ভেঙে গিয়েছে’।

ওবামা পরিবার জানিয়েছে, ক্যাম্পবেল রেখে দিয়েছেন তাঁর স্ত্রী, শেরিস এবং যমজ পুত্রকে।

একটি প্যাডেল বোর্ডার জলে ডুবে গিয়েছে এবং ভেসে ওঠেনি এমন খবর জানার পরেই কর্তৃপক্ষ রবিবার নিখোঁজ ওই ব্যক্তির সন্ধান শুরু করে।

আরও পড়ুন: ধ্বংসলীলা? ধেয়ে আসছে ভয়ংকর সুপারটাইফুন! হাওয়ার গতি ২৩০ কিমি প্রতি ঘণ্টায়...

রাজ্য পুলিস জানিয়েছে যে তারা ক্যাম্পেলকে খুঁজে পেয়েছে। তিনি লাইফ জ্যাকেট পরেননি। তাঁকে তীর থেকে প্রায় ৩০ মিটার দূরে এবং জলের ২.৪ মিটার নিচে সোনার ব্যবহার করে খুঁজে পাওয়া গিয়েছে বলে জানানো হয়।

ভার্জিনিয়ার ডামফ্রিজে বাড়ি ক্যাম্পেবেলের। তিনি ম্যাসাচুসেটস উপকূলে একটি ধনী দ্বীপ মার্থার ভিনইয়ার্ডে ঘুরতে গিয়েছিলেন। কিন্তু ঘটনার সময় ওবামা উপস্থিত ছিলেন না বলে পুলিস জানিয়েছে।

ক্যাম্পবেলের মৃত্যুর তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ এমনটাই জানিয়েছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.