এই দেশে 'পাবলিকলি হস্তমৈথুন' আইন স্বীকৃত!

"জনসমক্ষে হস্তমৈথুন কোনও অপরাধ নয়", জানিয়ে দিল ইতালির সর্বোচ্চ আদালত। কোনও ব্যক্তি যদি রাস্তায় জনসমক্ষে হস্তমৈথুন করেন এবং সেখানে যদি কোনও শিশু না থাকে তাহলে সেটা কখনই আইনত অপরাধ বলে গণ্য করা হবে না এবং এর জন্য কোনও শাস্তিই প্রশাসন দিতে পারবে না। ইতালিই বোধহয় পৃথিবীর প্রথম দেশ, যেখানে 'পাবলিকলি হস্তমৈথুন'কে কার্যত আইনি স্বীকৃতি দেওয়া হল। 

Updated By: Sep 9, 2016, 04:44 PM IST
এই দেশে 'পাবলিকলি হস্তমৈথুন' আইন স্বীকৃত!

ওয়েব ডেস্ক: "জনসমক্ষে হস্তমৈথুন কোনও অপরাধ নয়", জানিয়ে দিল ইতালির সর্বোচ্চ আদালত। কোনও ব্যক্তি যদি রাস্তায় জনসমক্ষে হস্তমৈথুন করেন এবং সেখানে যদি কোনও শিশু না থাকে তাহলে সেটা কখনই আইনত অপরাধ বলে গণ্য করা হবে না এবং এর জন্য কোনও শাস্তিই প্রশাসন দিতে পারবে না। ইতালিই বোধহয় পৃথিবীর প্রথম দেশ, যেখানে 'পাবলিকলি হস্তমৈথুন'কে কার্যত আইনি স্বীকৃতি দেওয়া হল। 

বিশ্বের অন্যত্র 'পাবলিকলি হস্তমৈথুন' একটি অপরাধ এবং এর জন্য অপরাধীকে সাজা দিতে পারে প্রশাসন। অবশ্যই যদি 'জনসমক্ষে হস্তমৈথুন' করার সময় ধরা পড়ে তবেই তা শাস্তিযোগ্য অপরাধ হয়। এক্ষেত্রে কারোর অভিযোগের ভিত্তিতে কখনই শাস্তি দেওয়া যাবে না।   

২০১৫ সালে ইতালির কাতানিয়া শহরে ৬৯ বছরের এক ব্যক্তি 'জনসমক্ষে হস্তমৈথুন' করতে গিয়ে ধরা পরেন। তাঁকে গ্রেফতারও করে পুলিস। এর পরই শুরু হয় আইনি পক্রিয়া। গোটা বিষয়টি আদালতের নজরে আসে। দীর্ঘ যুক্তি তর্কের পর 'জনসমক্ষে হস্তমৈথুন'কে আইনি স্বীকৃতি দেয় আদালত। তবে ওই ব্যক্তি যেহেতু একটি শিশুর সমক্ষে হস্তমৈথুন করা কালীন ধরা পরেছিলেন তাই আদালত তাঁকে দোষী সাব্যস্ত করে এবং তাঁর সাজা হয়। তাঁর একমাসের জেল ও আর্থিক জরিমানা করেছে রাষ্ট্র।

.