Sri Lanka Crisis: ফেরত পাঠান গোটাবায়াকে, মলদ্বীপ প্রেসিডেন্টের বাসভবনের সামনে তুমুল বিক্ষোভ জনতার

গোটাবায়া মলদ্বীপে পা রাখার পর থেকেই প্রতিবাদে সরব মলদ্বীপ ন্যাশনাল পার্টি

Updated By: Jul 13, 2022, 09:52 PM IST
Sri Lanka Crisis: ফেরত পাঠান গোটাবায়াকে, মলদ্বীপ প্রেসিডেন্টের বাসভবনের সামনে তুমুল বিক্ষোভ জনতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার দেশ ছেড়ে মলদ্বীপে ঘাঁটি গেড়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপক্ষে। আর তাতেই বিক্ষোভ ছড়াচ্ছে দ্বীপরাষ্ট্রটিতে। বুধবার বিকেলে মলদ্বীপে বসবাসকারী সিংহলী ও সে দেশের মানুষজন গোটাবায়ার বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন। রাজধানী মালে-র রাস্তায় নেমে বিক্ষোভ দেখান তাঁরা।

বিক্ষোভকারীরা সন্ধেয় পৌঁছে যান মলদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম সোলির বাসভবনের কাছে। এমনটাই খবর দিয়েছে সে দেশের একটি টিভি চ্যানেল। মলদ্বীপের সংবাদমাধ্য়মের খবর অনুযায়ী বর্তমানে মলদ্বীপের একটি রিসর্টে রয়েছেন গোটাবায়া। তাঁকে সেখান থেকে শ্রীলঙ্কায় ফেরত পাঠানোর দাবিতে রাস্তায় নেমেছেন মলদ্বীপে বসবাসকারী শ্রীলঙ্কার মানুষজন।

এদিকে, মলদ্বীপের সংবাদমাধ্যম নিউজওয়ারের খবর অনুযায়ী বুধবারই সিঙ্গাপুর বা দুবাই পাড়ি দিতে পারেন গোটাবায়া। তবে মলদ্বীপ সরকারের তরফে এখনও এব্যাপারে কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, গোটাবায়া মলদ্বীপে পা রাখার পর থেকেই প্রতিবাদে সরব মলদ্বীপ ন্যাশনাল পার্টি। দলের নেত্রী দুনিয়া মওমুন বলেন, খুব দুর্ভাগ্যের বিষয় হল শ্রীলঙ্কার মানুষের আবেগের কথা মাথায় রাখেনি মলদ্বীপ সরকার। কেন্দ্র সরকারের ওই সিদ্ধান্তের জন্যে সরকারের কাছে ব্যাখ্য়া চাইবে এমএনপি।

এদিকে, শ্রীলঙ্কার শান্তিশৃঙ্খলা এখন সেনার হাতে। দেশে জারি হয়েছে জরুরি অবস্থা। তবে সেনাবাহিনীর তরফে শ্রীলঙ্কা সংসদের স্পিকারকে বলা হয়েছে, দেশের এই পরিস্থিতির রাজনৈতিক সমাধান করতে হবে। নতুন প্রেসিডেন্ট নির্বাচনের ব্যাপারে ব্যবস্থা নিতে হবে। এর জন্য একটি সর্বদল বৈঠক ডাকা হোক। শ্রীলঙ্কার চিফ অব ডিফেন্স স্টাফ জনগনের কাছে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন-Gotabaya Rajapaksa In Maldives: গোটাবায়া কেন এদেশে, সরকারকে হুঁশিয়ারি মলদ্বীপ ন্যাশনাল পার্টির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.