পাঠানকোট নিয়ে পাক প্রধানমন্ত্রীকে ফোন মার্কিন বিদেশ সচিবের

পাঠানকোট নিয়ে আরও একধাপ এগোল আমেরিকা। পাকিস্তানের ওপর চাপ ক্রমশই বাড়ছে। এদিন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ফোন করেন মার্কিন বিদেশ সচিব জন কেরি। পাঠানকোটে জঙ্গি হামলা নিয়ে দুজনের কথা হয় বলে দাবি পাক সংবাদ মাধ্যমের। ভারত-পাকিস্তানের মধ্যে আলোচনা চালিয়ে যাওয়ার ওপর জোর দিয়েছেন কেরি। এই বিষয়টি শরিফকে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন মার্কিন বিদেশ সচিব।

Updated By: Jan 10, 2016, 09:16 AM IST
পাঠানকোট নিয়ে পাক প্রধানমন্ত্রীকে ফোন মার্কিন বিদেশ সচিবের

ওয়েব ডেস্ক: পাঠানকোট নিয়ে আরও একধাপ এগোল আমেরিকা। পাকিস্তানের ওপর চাপ ক্রমশই বাড়ছে। এদিন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ফোন করেন মার্কিন বিদেশ সচিব জন কেরি। পাঠানকোটে জঙ্গি হামলা নিয়ে দুজনের কথা হয় বলে দাবি পাক সংবাদ মাধ্যমের। ভারত-পাকিস্তানের মধ্যে আলোচনা চালিয়ে যাওয়ার ওপর জোর দিয়েছেন কেরি। এই বিষয়টি শরিফকে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন মার্কিন বিদেশ সচিব।

পাঠানকোটের ঘটনায় দুদেশের আলোচনা যেন কোনওভাবেই বাধাপ্রাপ্ত না হয়, সে বিষয়টিও উল্লেখ করেছেন কেরি। শরিফকে মার্কিন বিদেশ সচিব এটাও জানিয়েছেন যে, পাঠানকোট নিয়ে দ্রুত তদন্ত শেষ হবে এবং সঠিক তথ্য খুব শিগগিরই সামনে আসবে। কেরির এই ফোনে ইসলামাবাদের ওপর চাপ যে আরও বাড়ল, তা আর বলার অপেক্ষা রাখে না।

.