USA: ১৬ বছরের ছাত্রের সঙ্গে উদ্দাম যৌনতা! দু'দিনে গ্রেফতার ৬ শিক্ষিকা...

মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রতি দুই দিনের মধ্যে অপরাধমূলক যৌনাচারের জন্য মোট ছ'জন শিক্ষিকার কথা সামনে এসেছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, ছাত্রদের সঙ্গে যৌনাচার করেছিলেন তাঁরা। কিশোরদের সঙ্গে স্কুলের ভিতরে এবং বাইরে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার অভিযোগ দায়ের করেছে পুলিস।

Updated By: Apr 16, 2023, 08:23 PM IST
USA: ১৬ বছরের ছাত্রের সঙ্গে উদ্দাম যৌনতা! দু'দিনে গ্রেফতার ৬ শিক্ষিকা...

শতরূপা কর্মকার: সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে দু'দিনের ব্যবধানে মোট ছ'জন শিক্ষিকাকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, ছাত্রদের সঙ্গে যৌনাচার করেছিলেন তাঁরা। সেই অভিযোগের ভিত্তিতেই পুলিস তাঁদের গ্রেফতার করেছে বলে এক সংবাদমাধ্যম মারফত জানা গিয়েছে।

ড্যানভিলের উডলন এলিমেন্টারি স্কুলে শিক্ষকের সহকারী হিসেবে কাজ করতেন  বছর আটত্রিশের এলেন শেল। তাঁর বিরুদ্ধে তৃতীয়-ডিগ্রি ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। ফৌজদারি অভিযোগ অনুসারে, শেলের বিরুদ্ধে দু'জন ১৬ বছর বয়সী ছেলের সঙ্গে তিনবার যৌন মিলন করার অভিযোগ আনা হয়েছে। বৃহস্পতিবার তাঁকে গ্যারার্ড কাউন্টি জেলা আদালতে হাজির করা হয়।

আরও পড়ুন: ২৭০০ বছর ধরে দৃশ্যমান, দেখা দেয় ৪১৫ বছর অন্তর! ক'দিন পরেই বিরল সেই লগ্ন...

 অভিযোগ উঠেছে আরকানসাসের শিক্ষিকা হিদার হেয়ারের বিরুদ্ধেও। তাঁর বিরুদ্ধে প্রথম-ডিগ্রি অপরাধমূলক হামলার (যা ধর্ষণেরই নামান্তর) অভিযোগ উঠেছে। জানা গিয়েছে ৩২ বছর বয়সী ওই শিক্ষিকা একজন নাবালক ছাত্রের সঙ্গে সম্পর্কে ছিলেন। অন্য একটি ঘটনায় ওকলাহামা থেকে ২৬ বছর বয়সী এমিলি হ্যানকককেও বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে একই কারণে। স্থানীয় পুলিস এক নাবালক ছাত্রের সঙ্গে তাঁর সম্পর্কের কথা জানার পরেই তাঁকে গ্রেফতার করে। লিঙ্কন কাউন্টির এক প্য়ারাটিচারের বিরুদ্ধেও ছাত্রের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার অভিযোগ উঠেছে। স্কুল বিল্ডিংয়ের ভিতরেই ছাত্রটির সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার অভিযোগ দায়ের করা হয় তাঁর বিরুদ্ধে। 

এমা ডেলানি হ্যানকক নামে ওই অস্থায়ী শিক্ষিকা ওয়েলস্টন পাবলিক স্কুলে কাজ করতেন। স্ন্যাপচ্যাটের মাধ্যমে ১৫ বছর বয়সী ছাত্রের সঙ্গে তাঁর কথা হত। তার পরেই এই ঘটনা। মার্কিন যুক্তরাষ্ট্রের আইওয়া প্রদেশের ডেস মইনেস-এ একটি ক্যাথলিক উচ্চ বিদ্যালয়ে ইংরেজি শিক্ষিকা হিসেবে কাজ করতেন ক্রিস্টেন গ্যান্ট। ৩৬ বছর বয়সি ওই শিক্ষিকার বিরুদ্ধে এক কিশোরের সঙ্গে স্কুলের ভিতরে এবং বাইরে পাঁচবার যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার অভিযোগ দায়ের করেছে পুলিস। আলেহ খেরাদমান্ড নামে জেমস ম্যাডিসন হাই স্কুলের এক শিক্ষিকার বিরুদ্ধেও বেশ কয়েক মাস ধরে এক ছাত্রের সঙ্গে অপরাধমূলক যৌনাচারের অভিযোগ উঠেছে। ৩২ বছর বয়সি ওই শিক্ষিকা ফেয়ারফ্যাক্স কাউন্টি স্কুলে ২০১৬ সাল থেকে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের শিক্ষিকা হিসেবে কাজ করছিলেন। খেরাদমান্ডের বিরুদ্ধে জামিন অযোগ্য চারটি ধারায় মামলা রুজু করেছে পুলিস। এছাড়াও, পেনসিলভানিয়ার নর্থহ্যাম্পটন এরিয়া হাই স্কুলের জ্যাভলিন কোচ, হ্যানা মার্থকে গ্রেফতার করে পুলিস। ১৭ বছর বয়সি এক ছাত্রের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার অভিযোগ দায়ের করা হয়েছে ২৬ বছরের হ্যানার বিরুদ্ধে। 

আরও পড়ুন: Sudan Clash: সেনা-আধাসেনার সংঘর্ষে রক্তগঙ্গা! গুলির লড়াইয়ে নিহত ২৭, আহত প্রায় ২০০...

মার্কিন সমাজ খুবই খোলামেলা সন্দেহ নেই। তবে শিক্ষক ও পড়ুয়ার সম্পর্কের মধ্যে এখনও কিছুটা শালীনতা সব দেশের সব সমাজই দাবি করে। মার্কিন সমাজের একটা অংশ দেখা যাচ্ছে, সেই শালীনতা বোধ থেকে ক্রমশ সরে আসছে। ঘটনাগুলি নিয়ে তাই সংশ্লিষ্ট মহলে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.