Guyana: ছাত্রাবাসে ভয়াবহ আগুন! অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু কমপক্ষে ২০ শিশুর...

Fire in School Dormitory in Guyana: একদা ডাচ ও ব্রিটিশদের কলোনি গায়ানা প্রায় আট লাখ জনবসতি সম্পন্ন এক দেশ। সেখানে স্কুল ডর্মিটরিতে আগুন লেগে মৃত্যু হল ২০ জন ছাত্রের।

Updated By: May 22, 2023, 07:07 PM IST
Guyana: ছাত্রাবাসে ভয়াবহ আগুন! অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু কমপক্ষে ২০ শিশুর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অন্ততপক্ষে ২০ জন ছাত্র পুড়ে মারা গেল। এক ছাত্রাবাসে আগুন লাগার ঘটনায় এই বিপর্যয় ঘটেছে গায়নায়। গায়নার সূত্রে জানা গিয়েছে, জর্জটাউন থেকে ৩২০ কিলোমিটার দূরে একটি সেকেন্ডারি স্কুলের ডর্মিটরিতে এই আগুন লাগে। গায়না সরকারি ভাবে তাদের শোকপ্রকাশ করেছে অত্যন্ত মর্মস্পর্শী ভাষায়-- 'উই হ্যাভ লস্ট মেনি বিউটিফুল সোলস ইন দ্যাট ফায়ার'!

আরও পড়ুন; History Of Kissing: চুমুতে চমক! প্রায় ৫০০০ বছর আগেও মানুষ ঠোঁটে ঠোঁট রেখে গড়ত ব্যারিকেড...

জানা গিয়েছে, মোটামুটি ১২ থেকে ১৮ বছর বয়স্ক পড়ুয়ারাই এখানে থাকত। মাঝরাতে বিল্ডিংটিতে আগুন লাগে। তবে কীভাবে ভবনটিতে আগুন লাগল সেটা এখনও পরিষ্কার নয় স্কুল কর্তৃপক্ষের কাছে। 

আরও পড়ুন; Rayyanah Barnawi: তৈরি হল ইতিহাস! মহাকাশে এই প্রথম সৌদির মহিলা...

তবে খুবই সাহসিকতার সঙ্গে উদ্ধারকাজ করা হয়েছে। না হলে যাদের বাঁচানো গিয়েছে, তাঁদেরও বাঁচানো কঠিন হয়ে পড়ত। যদিও গায়ানার বিরোধীদলের নেতা নাতাশা সিং-লিউইস এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেছেন। 

একদা ডাচ ও ব্রিটিশদের কলোনি গায়ানা প্রায় আট লাখ জনবসতিসম্পন্ন এক দেশ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.