Live Mouse in flight: OMG! খাবারের প্লেট থেকে লাফ ইঁদুরের, তাকে খুঁজতে জরুরী অবতরণ...

Scandinavian Airlines flight: বিমান আকাশে উড়ার সময় এক যাত্রী তাঁর খাবারের বাক্স খুলতেই একটি জ্যান্ত ইঁদুর সেই বাক্স থেকে লাফিয়ে বেরিয়ে আসে। বিমানের মধ্যেই কোথাও ঢুকে পরে ইঁদুরটি। মাঝ আকাশে ইঁদুরের জন্য ওই বিমানের জরুরি অবতরণ করান পাইলট। 

Updated By: Sep 22, 2024, 10:21 PM IST
Live Mouse in flight: OMG! খাবারের প্লেট থেকে লাফ ইঁদুরের, তাকে খুঁজতে জরুরী অবতরণ...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খাবারের বাক্সে আস্ত এক ইঁদুর। আর তার জেরেই লঙ্কা কান্ড বিমানে। ইঁদুরের দেখা পাওয়ায় জরুরি অবতরন করাতে হয়েছে বিমানটিকে। যদিও খোঁজ পাওয়া যায়নি সেই ইঁদুরের। এমন বিরল ঘটনার দেখা মিলল স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের (এসএএস) একটি বিমানে।

আরও পড়ুন, Bangladeshi Hilsa: পুজোয় কি আদৌ পাতে পড়বে পদ্মার ইলিশ! তৈরি হয়ে গেল আইনি জট

ইঁদুর ইলেকট্রিক তার চিবিয়ে দিতে পারে। কোনওভাবে ইঁদুর ঢুকে পড়লে তা মারাত্মক ক্ষতি করতে পারে বিমানের। তাই, বিমানে ইঁদুর নিয়ে বিধি নিষেধ রয়েছে। স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের একটি বিমান নরওয়ের অসলো থেকে যাচ্ছিল স্পেনের মালাগাতে। বিমান আকাশে উড়ার সময় এক যাত্রী তাঁর খাবারের বাক্স খুলতেই একটি জ্যান্ত ইঁদুর সেই বাক্স থেকে লাফিয়ে বেরিয়ে আসে। বিমানের মধ্যেই কোথাও ঢুকে পরে ইঁদুরটি। মাঝ আকাশে ইঁদুরের জন্য ওই বিমানের জরুরি অবতরণ করান পাইলট। অনেকক্ষণ অপেক্ষা করার পরও ইঁদুর খুঁজে পাওয়া যায়নি। তাই যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে অন্য বিমানের ব্যবস্থা করে মালাগায় পাঠানো হয় যাত্রীদের। 

ওই বিমানে ভ্রমণ করা এক যাত্রীর সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে ঘটনাটি ভাইরাল হয়। ওই যাত্রী লেখেন, 'বিশ্বাস করুন আর না করুন। আমার পাশে বসা মহিলা খাবারের প্যাকেট খুলতেই একটি ইঁদুর বেরিয়ে আসে। এখন সেটার জন্য আমাদের বিমান পরিবর্তন করার জন্য কোপেনহ্যাগেন এয়ারপোর্টে অবতরণ করতে হবে।' এর আগে দক্ষিণ ইংল্যান্ডে একটি ট্রেনের ক্যারিজে দুটি কাঠবিড়ালি ঢুকে পড়ায় ওই ট্রেনের যাত্রা মাঝপথে থামাতে হয়েছিল।

আরও পড়ুন, Richest Cat In The World: বিশ্বের ধনীতম বিড়ালকে চেনেন? ইনস্টায় ৪.৫ মিলিয়ন ফলোয়ার্স! রয়েছে নিজস্ব ব্র্যান্ড

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.