Siberia: আতঙ্ক! সাইবেরিয়ার শস্যখেতে হঠাৎই নেমে এল রাশিয়ার বিমান...

Russian Airbus Makes Emergency Landing: উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জন উন রাশিয়া গিয়েছেন। ভ্লাদিমির পুতিনের সঙ্গে তাঁর দেখাও হয়েছে। এদিকে সাইবেরিয়ার শস্যখেতে নেমে এল রাশিয়ার এয়ারবাস। কেন?

Updated By: Sep 12, 2023, 03:36 PM IST
Siberia: আতঙ্ক! সাইবেরিয়ার শস্যখেতে হঠাৎই নেমে এল রাশিয়ার বিমান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জন উন রাশিয়া গিয়েছেন। ভ্লাদিমির পুতিনের সঙ্গে তাঁর দেখাও হয়েছে। এদিকে সাইবেরিয়ার শস্যখেতে নেমে এল রাশিয়ার এয়ারবাস। কেন? রাশিয়ার সঙ্গে এমনিতেই ইউক্রেনের যুদ্ধ চলছে। আন্তর্জাতিক দুনিয়ায় রাশিয়া খানিকটা কোণঠাসাও। চিন বা উত্তর কোরিয়ার মতো দু-একটি দেশ ছাড়া অধিকাংশ দেশই রাশিয়ার সঙ্গে একটি আড়ো-আড়ো ছাড়ো-ছাড়ো সম্পর্ক রেখে চলেছে।

আরও পড়ুন: Libya: সমুদ্রে ডুবল পুরো এলাকা! 'ড্যানিয়েলে'র মরণনাচে এক জায়গাতেই ২০০০ মৃত্যু...

আর ঠিক আবহে ১৬৭ জন আরোহী নিয়ে রাশিয়ায় একটি শস্যখেতে জরুরি অবতরণ করল একটি বিমান। কৃষ্ণসাগর অবকাশ কেন্দ্র সোচি থেকে সাইবেরিয়ার ওমস্ক শহরে যাচ্ছিল বিমানটি। বিমানটিতে ছিলেন ১৫৯ যাত্রী, ৬ জন ক্রু।

মস্কোর বিমান সংস্থা রোসাভিয়েতসিয়া এক বিবৃতিতে বলেছে, মঙ্গলবার সোচি থেকে ওমস্কগামী উরাল এয়ারলাইন্সের এ৩২০ বিমানটি মস্কোর স্থানীয় সময় ৫টা ৪৪ মিনিটে জরুরি অবতরণ করে। মূলত, কারিগরি ত্রুটির কারণেই বিমানটি জরুরি অবতরণ করেছে বলে জানিয়েছে রুশ তদন্ত কমিটি।

আরও পড়ুন: Kim Jong Un: রাশিয়ায় গিয়ে পুতিনের সঙ্গে দেখা করলেন কিম জন উন! কেন এই সফর?

মস্কোর বিমান সংস্থা বলেছে, সাইবেরিয়ার নোভোসিবিরস্ক অঞ্চলের কামেনকা গ্রামের কাছে বিমানটি অবতরণ করে। এতে ১৫৯ যাত্রী এবং ৬ জন ক্রু ছিল। তাদের সকলকে নিকটবর্তী গ্রামে রাখা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.