Russia-Ukarine War: প্রজন্মের পর প্রজন্ম ধরে যুদ্ধের মূল্য দেবে রাশিয়া, পুতিনকে হুঁশিয়ারি জেলেনস্কির

ইউক্রেনের প্রেসিডেন্টের বক্তব্য, যুদ্ধ বন্ধ না হলে তার দেশের উপর আক্রমণ করার জন্য প্রজন্মের পর প্রজন্ম মূল্য দিতে হবে রাশিয়াকে। 

Updated By: Mar 20, 2022, 09:31 AM IST
Russia-Ukarine War: প্রজন্মের পর প্রজন্ম ধরে যুদ্ধের মূল্য দেবে রাশিয়া, পুতিনকে হুঁশিয়ারি জেলেনস্কির
ফোটো- এপি

নিজস্ব প্রতিবেদন: ভলোদিমির জেলেনস্কি (President Volodymyr Zelensky) শনিবার ইউক্রেনের উপর আক্রমণ বন্ধ করার জন্য মস্কোর সঙ্গে শান্তি আলোচনার আহ্বান জানিয়েছেন। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, অন্যথায় তার দেশের উপর আক্রমণ করার জন্য প্রজন্মের পর প্রজন্ম মূল্য দিতে হবে রাশিয়াকে। 

একটি ভিডিও বার্তায় জেলেনস্কি ক্রেমলিনকে ইচ্ছাকৃতভাবে একটি “মানবিক বিপর্যয়” তৈরি করার জন্য অভিযুক্ত করেছেন এবং রক্তপাত বন্ধ করার জন্য আবারও রুশ প্রেসিডেন্ট পুতিনকে (Russian President Vladimir Putin) আলোচনায় বসার অনুরোধ করেছেন। 

রাশিয়া যুদ্ধের কারণে ইউক্রেনের শহরগুলি অবরোধ করেছে, বারবার বিস্ফোরণে শহরাঞ্চলগুলিকে ধ্বংসস্তূপে পরিণত করেছে এবং সাম্প্রতিক দিনগুলিতে দেশের উত্তর ও পূর্বে প্রধান যুদ্ধক্ষেত্র থেকে দূরে পশ্চিম ইউক্রেনের বিভিন্ন জায়হায় ক্ষেপণাস্ত্র হামলা জোরদার করেছে।

শনিবার, ইউক্রেনের ইভানো-ফ্রানকিভিসে আঘাত হেনেছে রুশ মিসাইল এবং রুশ প্রতিরক্ষা দফতরের তরফে দাবি করা হয়েছে ইউক্রেনের ওই এলাকায় একটি ভূগর্ভস্থ অস্ত্রভাণ্ডার ধ্বংস করে দেওয়া হয়েছে। এছাড়াও ওডেসায় ইউক্রেন সেনার একটি রেডিও স্টেশনও ধ্বংস করে দেওয়া হয়েছে। হাইপারসনিক অস্ত্রগুলি শব্দের গতির পাঁচ গুণের চেয়ে দ্রুত যেতে পারে এবং ইন্টারফ্যাক্স সংস্থা বলেছে যে প্রথমবার এই অস্ত্র রাশিয়া ইউক্রেনের যুদ্ধে ব্যবহার করা হল।

ইউক্রেনের এয়ার ফোর্স কমান্ডের একজন মুখপাত্র হামলার বিষয়টি নিশ্চিত করে বলেছেন যে ইউক্রেনে এই কোন ধরনের ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে সে বিষয়ে কোনও তথ্য নেই। এদিকে, ইউক্রেনের বন্দর শহর মারিয়োপোলে ঢুকে পড়েছে রুশ সেনা। সেখানে একটি ইস্পাত কারখানার দখল করার পর দুদেশের সেনার মধ্য লড়াই চলছে। 

আরও পড়ুন, Naftali Bennett: মোদীর আমন্ত্রণ, এপ্রিলে প্রথমবার ভারত সফরে ইজরায়েলের প্রধানমন্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.