Russia-Ukraine War: কৃষ্ণসাগরে বিস্ফোরণ; ডুবে গেল কার্গো জাহাজ! কোন চক্রান্ত এর পিছনে?

এমভি হেল্ট (MV Helt) কার্গো শিপটি কয়েকদিন আগে ইউক্রেন উপকূলে (coast of Ukraine) নোঙর করে।

Updated By: Mar 4, 2022, 03:20 PM IST
Russia-Ukraine War: কৃষ্ণসাগরে বিস্ফোরণ; ডুবে গেল কার্গো জাহাজ! কোন চক্রান্ত এর পিছনে?

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের উপকূলে এস্তোনিয়ার মালিকানাধীন একটি কার্গো শিপ ডুবে গেছে। বিস্ফোরণের পরে মালবাহী  জাহাজটি ডুবে যায়। কী কারণে জাহাজটিতে বিস্ফোরণ হয়েছে, তা স্পষ্ট জানা যায়নি।

ওডেসার নিকটবর্তী চোরনোরস্ক বন্দর থেকে আসা এমভি হেল্ট (MV Helt) কার্গো জাহাজটি কয়েক দিন আগে ইউক্রেন উপকূলে নোঙর করে। ওডেসা (Odessa) শহরে ১০ লাখ মানুষের বসবাস। এটি গুরুত্বপূর্ণ সমুদ্রবন্দরও। 

পানামার পতাকাবাহী ১৯৮৫ সালে তৈরি হওয়া জাহাজটির মালিক ভিসতা শিপিং এজেন্সি। বাল্টিক রাষ্ট্র এস্তোনিয়া পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য। দেশটির সঙ্গে রাশিয়ার সীমান্ত রয়েছে। ভিসতা শিপিং এজেন্সি (VISTA Shipping Agency) কর্তৃপক্ষ বলেছে, লাইফ বোটে করে সাগরে ভাসমান অবস্থায় জাহাজের দুই নাবিককে উদ্ধার করেছে ইউক্রেনের উদ্ধারকারী দল। পরে নিখোঁজ থাকা আরও চার নাবিককে উদ্ধার করে তারা।

ইউক্রেনের সেনাবাহিনীর অভিযোগ, ওডেসার নিয়ন্ত্রণ নিতে একইসঙ্গে জলে ও স্থলে অভিযানের সক্ষমতাসম্পন্ন জাহাজ পাঠাচ্ছে রাশিয়া। ইউক্রেনে ঢুকতে গিয়েই রাশিয়ান নাবিকেরা এই জাহাজটি দখল করে ও পরে ধ্বংস করে!

আরও পড়ুন: Russia-Ukraine War: সরাসরি সৌদির যুবরাজকে ফোন পুতিনের! নতুন কী পরিকল্পনা?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.