Russia-Ukraine War: হঠাৎ ইউক্রেনে গেলেন কেন অ্যাঞ্জেলিনা জোলি?

অ্যাঞ্জেলিনা জোলি জানান, এ ধরনের ঘটনা শিশুদের জন্য একটা ধাক্কা, আমি জানি মানসিক ধাক্কা কীভাবে শিশুদের জীবনে প্রভাব ফেলে। জানি তারা সমাজের পক্ষে কতটা গুরুত্বপূর্ণ।

Updated By: May 2, 2022, 12:56 PM IST
Russia-Ukraine War: হঠাৎ ইউক্রেনে গেলেন কেন অ্যাঞ্জেলিনা জোলি?

নিজস্ব প্রতিবেদন: যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেন সফর করেছেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। শনিবার ইউক্রেনের লিভিভ শহরে যান তিনি। সেখানকার একটি রেলস্টেশনে রাশিয়ার বাহিনীর হামলায় ঘরবাড়ি হারিয়ে আশ্রয় নেওয়া দুর্গত মানুষজনের সঙ্গে দেখা করেন।

হঠাৎ কেন অ্যাঞ্জেলিনা জোলি যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেন সফরে?

অ্যাঞ্জেলিনা আসলে রাষ্ট্রসঙ্ঘের শরণার্থী বিষয়ক সংস্থার বিশেষ দূত। ইউক্রেন যুদ্ধের ফলে বহু  ইউক্রেনবাসী শরণার্থীতে পরিণত হয়েছেন। তাঁদের খোঁজ খবর নিতেই অ্যাঞ্জেলিনার এই সফর। 

রাষ্ট্রসঙ্ঘের শরণার্থী বিষয় সংস্থা বলছে, দুমাসের বেশি সময় ধরে চলা যুদ্ধে ইউক্রেনের ১ কোটিরও বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

ইউক্রেন সফরে গিয়ে বাস্তুচ্যুত মানুষদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবীদের সঙ্গে সাক্ষাৎ করেন অ্যাঞ্জেলিনা জোলি। তাঁরা জোলিকে জানান, রেলস্টেশনে আশ্রয় নেওয়া অধিকাংশই শিশু, যাদের বয়স ২-১০ বছর। শিশুদের এমন পরিস্থিতি দেখে দুঃখ প্রকাশ করেন জোলি। তিনি বলেন, এ ধরনের ঘটনা শিশুদের জন্য একটা ধাক্কা। আমি জানি মানসিক ধাক্কা কীভাবে শিশুদের জীবনে প্রভাব ফেলে। জানি তাঁরা কতটা গুরুত্বপূর্ণ। স্টেশন-চত্বরে থাকা এক শিশুকে কোলেও তুলে নেন অ্যাঞ্জেলিনা জোলি। স্টেশন ছেড়ে যাওয়ার আগে স্বেচ্ছাসেবী ও শিশুদের সঙ্গে ছবিও তোলেন অভিনেত্রী।

আরও পড়ুন: Jacky Hunt-Broersma: নতুন করে বাঁচতে কৃত্রিম পা নিয়েও টানা ১০২ দিন দৌড়চ্ছেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.