Russia-Ukraine War: স্বর্গে মাকে চিঠি লিখল ছোট্ট মেয়ে গালিয়া!

রাশিয়ার সেনার আক্রমণে মারা গিয়েছেন মা! সেই মা'কে চিঠি লিখল ৯ বছরের ছোট্ট মেয়ে। মায়ের সঙ্গে সে স্বর্গে গিয়ে দেখা করবে, এমন কথাও বলেছে সে।

Updated By: Apr 14, 2022, 12:25 PM IST
Russia-Ukraine War: স্বর্গে মাকে চিঠি লিখল ছোট্ট মেয়ে গালিয়া!

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনে রাশিয়ান সেনার হামলায় মারা গিয়েছেন মা। এদিকে তাঁর ছোট্ট মেয়ে এক মর্মস্পর্শী চিঠি লিখে ফেলল মাকেই! 

ইউক্রেনের ছোট্ট মেয়ে গালিয়া। যুদ্ধে মাকে হারিয়েছে সে। ইউক্রেনে রুশ সেনাদের হামলায় নিহত মায়ের উদ্দেশ্যেই ছোট্ট গালিয়া একটি চিঠি লিখেছে। সেই চিঠি ছুঁয়ে গেছে অনেকের মন। 

গালিয়ার লেখা মর্মস্পর্শী সেই চিঠিটির একটি ছবি টুইটারে পোস্ট করেছেন ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কো। তিনি টুইটারে গালিয়ার চিঠিটির ইংরেজি অনুবাদ করে লিখেছেন-- মায়ের কাছে ৯ বছরের এক মেয়ের চিঠি। মা তার বোরোডিয়াঙ্কায় মারা গিয়েছেন রুশ সেনার হামলায়।

চিঠিতে গালিয়া লিখেছে-- 'মা! তুমি সারা বিশ্বের সেরা মা। আমি কখনো তোমাকে ভুলব না। আমি আশা করি, তুমি স্বর্গে যাবে এবং সেখানে সুখী হবে। আমিও ভালো মানুষ হতে এবং স্বর্গে যাওয়ার জন্য আমার যথাসাধ্য চেষ্টা করব। স্বর্গে তোমার সঙ্গে দেখা হবে! তোমাকে চুম্বন। ইতি-- গালিয়া।'

চিঠিটি পড়ে অনেকেই আবেগপ্রবণ হয়ে পড়েছেন। একজন টুইটে কমেন্ট করেছেন-- প্রত্যেক সন্তানের কাছে মা-ই সব। আমি এ মুহূর্তে গালিয়ার কষ্ট অনুভব করছি। মাকে হারানোর সময় সে কতটা কষ্ট অনুভব করেছিল, তা-ও টের পাচ্ছি। তার মতো অনেক শিশু এই মর্মবিদারী পরিস্থিতির মুখোমুখি হয়েছে। কেন দেশগুলি যুদ্ধ করে? তারা কি শান্তিতে থাকতে পারে না আর অন্যকেও শান্তিতে বাঁচতে দিতে চায় না?

আরও পড়ুন: 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.