ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরাতে মরিয়া কেন্দ্র, কীভাবে দূতাবাসগুলির সঙ্গে যোগাযোগ করা যাবে?

কীভাবে পোল্যান্ড, হাঙ্গেরি ও স্লোভাকিয়ায় ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করবে ইউক্রেনে থাকা দেশের পড়ুয়ারা!

Updated By: Feb 28, 2022, 01:24 PM IST
ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরাতে মরিয়া কেন্দ্র, কীভাবে দূতাবাসগুলির সঙ্গে যোগাযোগ করা যাবে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: রাশিয়া-ইউক্রেন সংকটের মধ্যে, ভারত সরকার ইউক্রেনের প্রতিবেশী দেশগুলিতে উপস্থিত ভারতীয় দূতাবাসগুলির সঙ্গে যোগাযোগ করে দেশের নাগরিকদের নিরাপদে সরিয়ে নেওয়ার জন্য সমস্ত সম্ভাব্য ব্যবস্থা করছে। পোল্যান্ড, হাঙ্গেরি, স্লোভাকিয়া এবং রোমানিয়া- এই সমস্ত দেশের দূতাবাসগুলি যারা ইউক্রেন থেকে দেশে ফিরতে চায় সেই সমস্ত ভারতীয় নাগরিকদের জন্য অ্যাডভাইসরি জারি করেছে।

হাঙ্গেরিতে ভারতীয় দূতাবাস ঝাওনি-উজহোরোড সীমান্ত দিয়ে ইউক্রেনে আটকে পড়া ভারতীয় ছাত্রদের দেশে সহজে প্রবেশের জন্য হাঙ্গেরিয়ান সরকারের সঙ্গে যোগাযোগ করছে। ভারতীয় দূতাবাস পোল্যান্ড-ইউক্রেন সীমান্তে আগত ভারতীয় নাগরিকদের ক্রাওইক ক্রসিং নয় শেহিনি-মেডিকা সীমান্তে পৌঁছানোর পরামর্শ দেয়। দূতাবাস দেশে ফেরার জন্য অনলাইন ফর্মগুলিও সরবরাহ করেছে: https://forms.gle/TPmtUeMh98Q4XgvP9

স্লোভাকিয়ার বার্টিস্লাভাতে অবস্থিত ভারতীয় দূতাবাস ইউক্রেনে আটকা পড়া উঝহোরোড-ভিসনে সীমান্তের কাছে রয়েছে এমন ভারতীয়দেরকে স্লোভাকিয়া থেকে সরিয়ে নেওয়ার জন্য গুগল ফর্ম পূরণ করতে বলেছে। ইতিমধ্যে, ভারতীয় ছাত্রদের ব্যাচ ইউক্রেনের দিক থেকে জাহনি ক্রসিং থেকে হাঙ্গেরিতে প্রবেশ করে আজ এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ভারতে ফেরার জন্য বুদাপেস্টের দিকে যাত্রা করছে।

আরও পড়ুন, Russia-Ukraine war: যুদ্ধের রেশ সুরায়, রাশিয়ান মদ বয়কট শুরু একাধিক দেশে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.