শুরু হবে যুদ্ধ! Ukraine-কে আক্রমণ করতে পারে Russia, জানাল White House

হ্যারিস এবং ব্লিঙ্কেন দুজনেই আগামী ১৮ থেকে ২০ ফেব্রুয়ারি মিউনিখ নিরাপত্তা সম্মেলনে (Munich security conference) যোগ দিতে জার্মানিতে (Germany) উড়ে যাচ্ছেন

Updated By: Feb 17, 2022, 11:26 AM IST
শুরু হবে যুদ্ধ! Ukraine-কে আক্রমণ করতে পারে Russia, জানাল White House

নিজস্ব প্রতিবেদন: রাশিয়া (Russia) এখন যেকোনও সময়ে ইউক্রেনে (Ukraine) আক্রমণ করতে পারে বলে জানিয়েছে হোয়াইট হাউস (White House)।  বুধবার রাষ্ট্রপতি জো বাইডেন (Joe Biden) বিশ্ব নেতাদের সঙ্গে দেখা করতে এবং মস্কোর বিরুদ্ধে তাদের একত্রিত করার জন্য মিউনিখ সম্মেলনে যোগ দিতে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস (Kamala Harris) এবং সেক্রেটারি অফ স্টেট টনি ব্লিঙ্কেন (Tony Blinken)-কে পাঠানোর পরিকল্পনার কথা ঘোষণা করেছেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন ​​সাকি (Jen Psaki) যে কোনও সময় হামলা হতে পারে বলে অনুমান করেছেন।

সাকি তার দৈনিক সাংবাদিক  সম্মেলনে সাংবাদিকদের বলেন, "আমরা সেই উইন্ডোতে রয়েছি যেখানে আমরা বিশ্বাস করি যে কোনও সময় আক্রমণ আসতে পারে, এবং এর আগে একটি ভুয়ো অজুহাত তৈরি হবে যা রাশিয়ানরা আক্রমণ শুরু করার অজুহাত হিসাবে ব্যবহার করে।"

তিনি আরও বলেন যে সকলের ভুয়ো সংবাদের প্রতিউ নজর রাখা উচিৎ যেখানে হয়ত দেখানো হতে পারে যে রাসিয়ার সৈন্যরা আক্রান্ত হচ্ছেন। তিনি মনে করিয়ে দেন যে এই ছবি আসলে সত্যি নয়।

আরও পড়ুন: Ukraine Crisis: যুদ্ধ পরিস্থিতি! প্রবাসীদের Ukraine থেকে চলে আসার পরামর্শ ভারতের

একটি প্রশ্নের জবাবে, সাকি সাংবাদিকদের বলেন যে একটি আগ্রাসনের দিকে এগিয়ে যাওয়ার জন্য বিভিন্ন ধরণের মিথ্যা অজুহাত থাকতে পারে।

হ্যারিস এবং ব্লিঙ্কেন দুজনেই এখন ১৮ থেকে ২০ ফেব্রুয়ারি মিউনিখ নিরাপত্তা সম্মেলনে (Munich security conference) যোগ দিতে জার্মানিতে (Germany) উড়ে যাচ্ছেন। 

ক্রেমলিন (Kremlin) বারবার ইউক্রেন আক্রমণ করার পরিকল্পনা অস্বীকার করেছে। তাদের দাবি ন্যাটো (NATO) কখনই ইউক্রেন এবং অন্যান্য প্রাক্তন সোভিয়েত দেশগুলিকে সদস্য হিসাবে স্বীকার করবে না এবং সামরিক জোট প্রাক্তন সোভিয়েত ব্লকের দেশগুলিতে সেনা মোতায়েন ফিরিয়ে আনবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.