বাংলাদেশের মতো ভারতের জন্যও বিপদ রোহিঙ্গারা, কেন্দ্রের সুরে জানাল হাসিনা প্রশাসন

Updated By: Sep 21, 2017, 06:08 PM IST
বাংলাদেশের মতো ভারতের জন্যও বিপদ রোহিঙ্গারা, কেন্দ্রের সুরে জানাল হাসিনা প্রশাসন

ওয়েব ডেস্ক: রোহিঙ্গারা ভারত, মায়ানমারের ও বাংলাদেশের জন্য বিপদ। এমনটাই জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম। তাঁর দাবি, গোয়েন্দা রিপোর্ট বলছে, আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির সঙ্গে ‌যোগ রয়েছে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই-এর। রোহিঙ্গা জঙ্গিদের সাহা‌য্যে সীমান্তবর্তী এলাকায় সাম্প্রদায়িক হিংসা ছড়াতে চাইছে পাকিস্তান।      

তৌফিক ইমামের কথায়,”সন্ত্রাসের বিরুদ্ধে কড়া অবস্থান নিয়েছে বাংলাদেশ। আগের সরকারের জমানায় উত্তর-পূর্ব ভারতের জঙ্গি সংগঠনগুলি এদেশে আশ্রয় পেত। শেখ হাসিনা সরকার তাদের কড়া হাতে মোকাবিলা করেছে। রোহিঙ্গা জঙ্গিদের প্রতিও কোনওরকম সহানুভূতি দেখানো হবে না।” 

ইমাম জানিয়েছেন, বাংলাদেশের জামাত-উল-মুজাহিদিন ও পাকিস্তানের লস্কর-ই-তৈবার সঙ্গে ‌যোগ রয়েছে রোহিঙ্গাদের। ১৯৬৯ সাল থেকে পাকিস্তান রোহিঙ্গাদের মদত দিয়ে আসছে। একই নীতি এবারও নিয়েছে তারা। দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ায় অস্থিরতা তৈরি করাই তাদের লক্ষ্য।

প্রসঙ্গত, ভারত সরকারও সুপ্রিম কোর্টে হলফানামা দিয়ে জানিয়ে দিয়েছে, রোহিঙ্গারা ভারতের নিরাপত্তার পক্ষে বিপজ্জনক। তাদের ব্যবহার করে এদেশে হামলা চালাতে পারে লস্কর-ই-তৈবা। 

আরও পড়ুন, রোহিঙ্গাদের সঙ্গে পাক জঙ্গিদের ‌যোগ, সতর্ক করল গোয়েন্দা সংস্থাগুলি

.