Prince William: রাজপরিবারের ভাঙন কি জোড়া লাগবে? মিটতে চলেছে বিবাদ?

রানি দ্বিতীয় এলিজাবেথের প্রয়াণে আমজনতার দেওয়া শ্রদ্ধার্ঘ্য অনুষ্ঠানে একসঙ্গে হাজির হলেন দুই ভাই উইলিয়াম ও হ্যারি। সঙ্গে তাঁদের স্ত্রীরাও। যাঁদের দেখে ভিড় থেকে আওয়াজ উঠল—ফ্যাব ফোর!

Updated By: Sep 12, 2022, 12:49 PM IST
Prince William: রাজপরিবারের ভাঙন কি জোড়া লাগবে? মিটতে চলেছে বিবাদ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজা হিসেবে দেশবাসীকে দেওয়া প্রথম ভাষণেই তৃতীয় চার্লস স্পষ্ট করে দিয়েছেন, দুই ছেলেই তাঁর পরম স্নেহের। বলেছিলেন, হ্যারি ও মেগান বিদেশে ঘর বেঁধেছে, ওঁদের জন্যেও আমার অনেক ভালবাসা রইল। এর পরই রানি দ্বিতীয় এলিজাবেথের প্রয়াণে আমজনতার দেওয়া শ্রদ্ধার্ঘ্য দেখতে একসঙ্গে উইন্ডসর প্রাসাদের বাইরে হাজির হলেন দুই ভাই উইলিয়াম ও হ্যারি। সঙ্গে তাঁদের স্ত্রীরাও। যাঁদের দেখে রাজপরিবারের অসংখ্য ভক্তের ভিড় থেকে উল্লাস শোনা যায়—ফ্যাব ফোর! রাজপরিবারে ভাঙন কি তা হলে জোড়া লাগতে চলেছে? বিবাদ কি মিটতে চলেছে? অন্তত তেমনই সম্ভাবনার কথা শোনা যাচ্ছে সংশ্লিষ্ট বিভিন্ন মহল থেকে। পরিবারের প্রায় সকলের প্রতিই নানা অভিযোগ জানিয়ে পরিবার ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন রাজকুমার হ্যারি। তাঁর স্ত্রী মেগানও অভিযোগ করেছিলেন, বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছে তাঁর ও তাঁর সন্তান আর্চির বিরুদ্ধে। রাজবাড়ির দুর্ব্যবহারে তিনি অবসাদে ভুগছিলেন বলেও দাবি ছিল মেগানের। আমেরিকায় ঘর বাঁধেন ডিউক ও ডাচেস অব সাসেক্স। ঘটনাচক্রে ব্যক্তিগত কাজে ব্রিটেনে এসেছিলেন তাঁরা। এর মধ্যে হঠাৎই ঠাকুমার মৃত্যু। বালমোরাল প্রাসাদে সে দিন সবার শেষে পৌঁছেছিলেন হ্যারি। শোনা যায়, সেদিন দু'ভাইয়ের মধ্যে কথাবার্তা তেমন হয়নি। তবে সকলকে অবাক করে দিয়ে পরের দিনের অনুষ্ঠানে উইলিয়াম-কেট ও হ্যারি-মেগান চারজন একসঙ্গে দেখা দেন। তাঁদের দেখে ভিড়ের মধ্যে গুঞ্জন শুরু হয়। মিনিটচল্লিশেক সাধারণের সঙ্গে কাটানও ফ্যাব ফোর। পরে চার জনে একসঙ্গেই গাড়ি নিয়ে বেরিয়ে যান।

আরও পড়ুন: Queen Elizabeth II: চার্লস রাজা হলেন, কিন্তু তাঁর স্ত্রী ক্যামিলা কেন রানি হলেন না? রহস্য না অভিশাপ?

কেন হঠাৎ এই মধুর দৃশ্য দেখা গেল? রানি এলিজাবেথের মৃত্যুই কি তাঁদের আবার একত্রিত করল? মুছে দিল তিক্ততা? 

প্রাসাদসূত্রে জানা গিয়েছে, দুই ছেলেকে মুখোমুখি বসিয়ে কথা বলেছিলেন রাজা চার্লস। অন্য একটি সূত্র বলছে, মুখোমুখি বসানোর সুযোগ হয়নি তাঁর, তিনি ফোনেই দুই ছেলের সঙ্গে কথা বলেন। তাঁদের বলেন, এবার ঝামেলা মিটিয়ে নিতে। যে-সূত্র বলছে, মুখোমুখি কথা হয়েছে, তারাই জানাচ্ছে, চার্লসের কথা শোনার পরে উইলিয়াম মৈত্রীর বার্তাসূচক একটি অলিভ গাছের ডাল নাকি এগিয়ে দিয়েছিলেন ভাইয়ের দিকে। আর যে-সূত্র বলছে, চার্লস ফোনে ছেলেদের সঙ্গে কথা বলেন, সেই সূত্রই বলছে, বাবার সঙ্গে ফোনে কথা বলার পরেই উইলিয়াম ফোন করেন হ্যারিকে। উইন্ডসর প্রাসাদের বাইরে আমজনতার সঙ্গে সাক্ষাৎপর্বে একসঙ্গে যাওয়ার প্রস্তাব দেন। আর এর পরই ব্রিটেনের আমজনতা সেখানে তাঁদের একসঙ্গে দেখে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.