ধর্ষণের সময় ধর্ষিতা চিৎকার করেননি, তাই তা ধর্ষণ বলা যায় না : ফরাসি আদালত

ধর্ষণের অভিযোগ। মামলা উঠল আদালতে। শুনানি, স্বাক্ষ্য গ্রহণ সবই হল। অবশেষে রায় ঘোষণার দিন। সকলের মনেই টান টান উত্তেজনা। কী হয় কী হয়! অবশেষে বিচারক দিলেন রায়। এমন রায় যা আগে কেউ কখনও শোনেননি। শুধু সেখানেই নয়, বিশ্বজুড়ে এমন রায়ের নজির নেই।  

Updated By: Mar 24, 2017, 03:34 PM IST
ধর্ষণের সময় ধর্ষিতা চিৎকার করেননি, তাই তা ধর্ষণ বলা যায় না : ফরাসি আদালত
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : ধর্ষণের অভিযোগ। মামলা উঠল আদালতে। শুনানি, স্বাক্ষ্য গ্রহণ সবই হল। অবশেষে রায় ঘোষণার দিন। সকলের মনেই টান টান উত্তেজনা। কী হয় কী হয়! অবশেষে বিচারক দিলেন রায়। এমন রায় যা আগে কেউ কখনও শোনেননি। শুধু সেখানেই নয়, বিশ্বজুড়ে এমন রায়ের নজির নেই।  

ধর্ষিতা নাকি ধর্ষণের সময় চিৎকার করেননি। তাই এই ঘটনাকে ধর্ষণের সঙ্গে তুলনা করা যাবে না। ইতালির এক আদালতে এমনই রায় দেওয়া হয়েছে। তবে এই রায় সামনে আসতেই বিষয়টি নিয়ে নতুন করে তদন্তের নির্দেশ দিয়েছেন আইনমন্ত্রী।

আরও পড়ুন- পাক কিশোরীর গায়ন্ত্রী মন্ত্রোচ্চারণে, 'অস্বস্তিতে' পড়লেন শরিফ!

ঘটনাটি বেশিদিন আগের নয়। ইতালির তুরিনের ওই আদালত জানায় ধর্ষণের সময় আক্রান্ত মহিলা নাকি চিৎকার করে কারও কাছে সাহা‌য্য চাননি। ফলে ঘটনাটিকে ধর্ষণ বলে মানা হবে না। এমনকি বিচারকের বক্তব্য, ধর্ষণের সময় অভিযোগকারিনী কোনও ভাবেই কারও কাছে সাহায্য চাননি।

এই রায়ের পরই সরকার ও বিচার ব্যবস্থার বিরুদ্ধে বিরোধী দলগুলি প্রতিবাদে মুখর হয়। রায়কে পাল্টা চ্যালেঞ্জ জানিয়েছে মহিলা কমিশন।

.