Wagah border-র ওপারে সম্প্রীতির সুর: পাক টেলিসিরিজে রবীন্দ্রগান!

'দিল কেয়া করে' টেলিসিরিজে একাধিকবার বেজেছে 'আমার পরাণ যাহা চায়'।

Updated By: Jun 6, 2021, 09:09 PM IST
Wagah border-র ওপারে সম্প্রীতির সুর: পাক টেলিসিরিজে রবীন্দ্রগান!

নিজস্ব প্রতিবেদন: সুরের দেশভাগ হয় না। লিখেছেন এ কালের এক বিশিষ্ট কবি। সে কথা যে কত বড় সত্যি, তা প্রমাণ করল পাকিস্তান। পাকিস্তানের টেলিসিরিয়ালে বাজল রবীন্দ্রসঙ্গীত।

পাকিস্তানি টেলিভিশন সিরিজ 'দিল কেয়া করে'তে (Dil Kiya Karay) একবার নয়, একাধিকবার বেজেছে রবীন্দ্রনাথের (rabindranath tagore) 'আমার পরাণ যাহা চায়' গানটি।

আরও পড়ুন: বাবা সিঙাড়া বিক্রি করতেন, গরিব বাড়ির মেয়ে Neha Kakkar আজ নামী গায়িকা

বাস্তবে ভারত-পাকিস্তানের মধ্যে যত দ্বন্দ্ব-বিরোধই থাক, খেলার মাঠে বা সিনেমার পর্দায় দুদেশের মধ্যে সম্মিলন-প্রীতির বাতাবরণ রচনার চেষ্টা হয়েছে বারবার। কিন্তু তাই বলে বাংলা টেলিসিরিয়ালের মতো করে পাক টেলিসিরিয়ালেও রবীন্দ্রগান? নাহ্, এতটা বোধ হয় কেউ এতদিন ভাবেনি। কিন্তু সেই অ-ভাবিতই ঘোর সত্য হল। পাকিস্তানের টেলিসিরিজে 'আমার পরাণ যাহা চায়' শুনে মুগ্ধ নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় এখন তীব্র চর্চা চলছে বিষয়টি নিয়ে। 

২০১৯ সালে সম্প্রচারিত হয়েছিল মেহরিন জব্বার পরিচালিত এই সিরিজ--'দিল কেয়া করে'। আরমান এবং আইমানের প্রেমের গল্প এই 'দিল কেয়া করে' মোট ৩০ এপিসোডের  টেলিসিরিজ। এর সংগীতের দায়িত্ব সামলেছেন পাকিস্তানের (pakistan) সংগীত-তারকা শাদাজ আলি। এখানে রবীন্দ্রগানটি গেয়েছেন শর্বরী দেশপাণ্ডে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: New Guinea-তে মিলল 'চকোলেট ব্যাঙ'! অবাক করার মতো?

.