‘হামলার দায় চাপানোর আগে নিজেদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ভাবুক ভারত’: পাকিস্তান

পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র আরও বলেন, ভারত আত্মঘাতী জঙ্গি আদিল দারের ভিডিওকে সত্য বলে দাবি করেছে। অন্যদিকে কুলভূষণ যাদবের স্বীকারোক্তিকে মিথ্যে বলছে

Updated By: Feb 18, 2019, 10:10 AM IST
‘হামলার দায় চাপানোর আগে নিজেদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ভাবুক ভারত’: পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের হাত থাকার কথা না ভেবে নিজেদের ত্রুটি নিয়ে মাথা ঘামাক ভারত। পুলওয়ামা হামলা দুদিন পরে রবিবার এমন মন্তব্যই করল পাকিস্তান। শুধু তাই নয়, এই হামলাকে একটি পরিকল্পিত নাশকতা বলেও বর্ণনা করা হয়েছে।

আরও পড়ুন-সিআরপিএফ জওয়ানদের বিমানে শ্রীনগর পাঠাতে অস্বীকার করা হয়নি, জানাল স্বরাষ্ট্র মন্ত্রক

পাকিস্তান বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফইসাল রবিবার বলেন, কোনও তদন্ত ছাড়াই হামলার পরই বলে দেওয়া হল জইশ ও পাকিস্তান জড়িত। অতীতে এমন ঘটনা হয়েছে। ভারতের এই চাল বহু পুরনো।

বৃহস্পতিবার পুলওয়ামার সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী হামলার পরই জানা যায় ওই ঘটনার সঙ্গে জড়িত জইশ জঙ্গিরা। ফলে মনে করা হচ্ছিল, পাকিস্তান এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেবে। কিন্তু সরকারিভাবে তা এল রবিবার।

পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র আরও বলেন, ভারতের ভাবা উচিত এই ঘটনার পেছনে তাদের নিরাপত্তা ব্যবস্থায় কোনও গলতি বা গোয়েন্দা তথ্যে কোনও খামতি রয়েছে কিনা। ভারত আত্মঘাতী জঙ্গি আদিল দারের ভিডিওকে সত্য বলে দাবি করেছে। অন্যদিকে কুলভূষণ যাদবের স্বীকারোক্তিকে মিথ্যে বলছে।

আরও পড়ুন-পুলওয়ামা হামলায় উত্তপ্ত আবহে আজ শুরু কুলভূষণ মামলার শুনানি

শুক্রবার পাক বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি বলেন, পুলওয়ামা হামলার জন্য কোনও দেশকে কাঠগড়ায় দাঁড় করানো যায় না। ভারতে ওই ঘটনায় পাকিস্তানের জড়িত থাকার কোনও সাক্ষ্য দিলে তদন্তে পূর্ণ সহযোগিতা করা হবে। কোনও প্রমাণ ছাড়াই ভারত পাকিস্তানের দিকে আঙুল তুলছে।

অন্যদিকে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, পাকিস্তানের ওপরে দোষ চাপিয়ে দেওয়া খুব সহজ। এভাবে সমস্যার সমাধান হবে না। বিশ্বে কেউ তা বিশ্বাস করবে না। আমরা জানি নিজেদের কীভাবে বাঁচাতে হয়।

.