মূর্তি ভাঙার প্রতিবাদে ঢাকার রাস্তায় মিছিল

ধর্মীয় গোঁড়ামি এবং মৌলবাদের উস্কানিতে কালী পুজোতেই কালী প্রতিমা ভাঙচুর, ঘরছাড়া ৩০০ হিন্দু পরিবার, এই বিশৃঙ্খলার প্রতিবাদে এবার পথে নামল শাঁকারি বাজার সচেতন নাগরিক সমাজ। পুরাতন ঢাকার রায় সাহেবের বাজার থেকে প্রতিবাদ মিছিল হয় কোলটা বাজার পর্যন্ত। আয়োজিত হয় প্রতিবাদ সভাও। প্রতিবাদ মিছিল কর্মসূচীর পর, সচেতন নাগরিক সমাজের এক প্রতিনিধি জানান, "বাংলাদেশে হিন্দুদের স্বাধীনতা নেই। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের নিরপাত্তার কোনও বন্দোবস্ত করা হচ্ছে না"। 

Updated By: Nov 8, 2016, 06:10 PM IST
মূর্তি ভাঙার প্রতিবাদে ঢাকার রাস্তায় মিছিল

ডয়েব ডেস্ক: ধর্মীয় গোঁড়ামি এবং মৌলবাদের উস্কানিতে কালী পুজোতেই কালী প্রতিমা ভাঙচুর, ঘরছাড়া ৩০০ হিন্দু পরিবার, এই বিশৃঙ্খলার প্রতিবাদে এবার পথে নামল শাঁকারি বাজার সচেতন নাগরিক সমাজ। পুরাতন ঢাকার রায় সাহেবের বাজার থেকে প্রতিবাদ মিছিল হয় কোলটা বাজার পর্যন্ত। আয়োজিত হয় প্রতিবাদ সভাও। প্রতিবাদ মিছিল কর্মসূচীর পর, সচেতন নাগরিক সমাজের এক প্রতিনিধি জানান, "বাংলাদেশে হিন্দুদের স্বাধীনতা নেই। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের নিরপাত্তার কোনও বন্দোবস্ত করা হচ্ছে না"। 

 

 

অক্টোবর মাসের ৩০ তারিখ এক ফেসবুক পোস্ট থেকে গোটা বাংলাদেশে উত্তেজনা ছড়ায়, ধর্মীয় সন্ত্রাসের শিকার হয় নাসিরনগর, সিরাজগঞ্জের মত এলাকা। ভাঙা হয় হিন্দুদের মন্দির, গুঁড়িয়ে দেওয়া হয় মন্দিরের বিগ্রহ, চলে লুঠ। এই ঘটনার পরেই গোটা বাংলাদেশে মন্দিরের নিরাপত্তা বাড়িয়ে দেয় প্রশাসন। গ্রেফতার করা হয় ওই ব্যাক্তিকে যিনি ওই পোস্টি করেছিলেন। তবুও সামাল দেওয়া যাচ্ছে না পরিস্থিতি। বিক্ষিপ্তভাবে এখনও বিশৃঙ্খলা দেখা যাচ্ছে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে। 

.