Tornado: শক্তিশালী টর্নোডোয় তছনছ কেনটাকি, মৃত কমপক্ষে ৫০

গত কয়েক দিনে আরকানসাস, ইলিনোইস, কেনটাকি, মিসৌরি, টেনেসি মতো প্রদেশের উপর দিয়ে বয়ে গিয়েছে ২৪টি ঘূর্ণিঝড়। 

Updated By: Dec 11, 2021, 06:14 PM IST
Tornado: শক্তিশালী টর্নোডোয় তছনছ কেনটাকি, মৃত কমপক্ষে ৫০

নিজস্ব প্রতিবেদন: টর্নেডোর আঘাতে তছনছ মার্কিন যুক্তরাষ্ট্রের একটি প্রদেশ। প্রদেশের গভর্নর অ্যান্ডি ব্রেশার জানিয়েছেন, টর্নেডোর আঘাতে কেনটাকিতে নিহত হয়েছেন কমপক্ষে ৫০ জন। মৃতের সংখ্যা ১০০ হলেও অবাক হওয়ার কিছু নেই। এখনওপর্যন্ত এত শক্তিশালী ঝড় কেনটাকিতে সাম্প্রতিক আমলে আর হয়নি।

প্রদেশের প্রায় ২০০ কিলোমিটার এলাকা জুড়ে তাণ্ডব চালিয়েছে ওই ঝড়। এতে কেনটাকির একাধিক কাউন্টি বিধ্বস্ত হয়ে গিয়েছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে একটি মোমবাতি কারখানার ছাদ ভেঙে। অধিকাংশ মানুষেরই মৃত্যু হয়েছে ওই মেফিল্ডের দুর্ঘটনায়। ওই কারখানায় কাজ করতেন ১১০ জন। পরিস্থিতি দেখে দ্রুত আপাতকালীন অবস্থা ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন-Jagdeep Dhankar: 'পদ্মশ্রী' নারায়ণ দেবনাথের বাড়িতে রাজ্যপাল, চিকিৎসার আশ্বাস

উল্লেখ্য, শুক্রবারই এক টর্নেডো বয়ে যায় ইলিনোইসের উপর দিয়ে। গত কয়েক দিনে আরকানসাস, ইলিনোইস, কেনটাকি, মিসৌরি, টেনেসি মতো প্রদেশের উপর দিয়ে বয়ে গিয়েছে ২৪টি ঘূর্ণিঝড়। আবহাওয়া দফতরের তরফে ওইসব ঘূর্ণিঝড়কে টর্নেডোই বলা হচ্ছে। ওইসব জায়গায় কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে আরকানকাসে ১ জনের মৃত্যু হয়েছে। ২০ জন একটি জায়াগায় আটকে পড়েছিলেন। তাদের উদ্ধার করা হয়েছে। 

অন্যদিকে, ইলিনিয়োসিয়ের গভর্নর জানিয়েছেন, ইলিনোইসের পুলিস ও বিপর্যয় মোকাবিলাকারী দল একযোগ উদ্ধারকার্য়ে হাত লাগিয়েছে। গোটা পরিস্থিতির উপরে নজর রাখছে প্রশাসন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.