কাঠবেড়ালির আক্রমণ! পুলিশের সাহায্যে বাঁচলেন যুবক

কাঠবেড়ালির এমন আক্রমণের খবর নতুন কিছু নয়।

Updated By: Aug 12, 2018, 11:17 AM IST
কাঠবেড়ালির আক্রমণ! পুলিশের সাহায্যে বাঁচলেন যুবক

নিজস্ব প্রতিনিধি : বাঘ, সিংহ, সাপ, হাঙর নয়। সাধারণ এক কাঠবেড়ালির আক্রমণে নাজেহাল হয়ে পড়েছিলেন তিনি। ঠিকঠাক সময় পুলিশ জায়গামতো না পৌঁছল হয়তো বড়সড় বিপদ ঘটে যেতে পারত।

আরও পড়ুন-  খালি মাঠ থেকে উদ্ধার ১৮০০ বছরের পুরনো আংটি

ছোট্ট একখানা কাঠবেড়ালি। প্রাপ্তবয়স্ক নয়। কিন্তু কী প্রচণ্ড আক্রমণাত্মক! ছোট্ট কাঠবেড়ালির আক্রমণে জেরবার হয়ে পড়েছিলেন এক জার্মান যুবক। শেষপর্যন্ত অসহায় হয়ে পুলিশের সাহায্য চান তিনি। পুলিশ স্টেশনে ফোন করে সেই যুবক বলেন, আমাকে বাঁচান প্লিজ। কাঠবেড়ালি আমাকে মেরে ফেলবে। তত্ক্ষনাত্ পুলিশ ছুটে আসে ঘটনাস্থলে। তড়িঘড়ি সেই কাঠবেড়ালিকে ধরে আটক করা হয়। ধরার সঙ্গে সঙ্গে কাঠবেড়ালি ঘুমিয়ে পড়ে বলে জানান এক পুলিশ কর্তা। তবে এর পরই পুলিশ সেই কাঠবেড়ালির চিকিত্সার ব্যবস্থা করে। পশু চিকিত্সা কেন্দ্রে আপাতত সেই কাঠবেড়ালি বহাল তবিয়তে রয়েছে। টুইটারে সেই কাঠবেড়ালির একাধিক ছবি পোস্ট করে জার্মান পুলিশের এক কর্তা মজা করে লেখেন, এবার থেকে ও-ই আমাদের ম্যাসকট। ছোট্ট বন্ধু!

আরও পড়ুন-  চিনের প্রাচীর কোথায়? 'কৌন বনেগা ক্রোড়পতি'তে উত্তর দিতে দুটো লাইফ লাইন নিলেন প্রতিযোগী

পুলিশের এক মুখপাত্র বলছিলেন, কাঠবেড়ালির এমন আক্রমণের খবর নতুন কিছু নয়। অনেক সময় মাতৃহারা ছোট্ট কাঠবেড়ালি মায়ের বদলে অন্য কাউকে খুঁজতে শুরু করে। সেই সময় তারা সামনে যাকে পায় আক্রমণ করতে থাকে। অনেকটা উন্মত্ত অবস্থাতেই। আসলে নিরাপত্তাহীনতায় ভুগলে এমন ধরণের প্রবণতা দেখা যায় ছোট্ট প্রাণীটির মধ্যে। তবে এই ধরণের আক্রমণ মাত্রা ছাড়ালে প্রাণহানি পর্যন্ত হতে পারে। অনেক সময়ই ইউরোপের বিভিন্ন জায়গায় কাঠবেড়ালির আক্রমণে উদ্বেগ ছড়ায়। এই যেমন গত বছর জুলাইয়ে নিউ ইয়র্কের এক জায়গায় একটি আক্রমণাত্মক কাঠবেড়ালির জন্য সতর্কতা জারি হয়েছিল। সেই কাঠবেড়ালির আক্রমণে সেবার পাঁচজন গুরুতর আহত হয়েছিলেন।

Tags:
.