মোদীর সঙ্গে সাক্ষাতে মশে বলল, "I love you..."

২০০৮ সালের সেই দিনটির কথা আজও আবছা স্মৃতিতে ভেসে ওঠে তার। এখন সে ১১। তবুও সেই ঘা মেটেনি। কী করেই বা মিটবে? কারণ সেই দিনটি যে তার কাছ থেকে কেড়ে নিয়েছে জীবনের 'সব থেকে দামী দুটি অবলম্বন'। সেদিনের সেই 'একরত্তি'র সঙ্গেই আজ দেখা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: Jul 5, 2017, 08:54 PM IST
মোদীর সঙ্গে সাক্ষাতে মশে বলল, "I love you..."

ওয়েব ডেস্ক : ২০০৮ সালের সেই দিনটির কথা আজও আবছা স্মৃতিতে ভেসে ওঠে তার। এখন সে ১১। তবুও সেই ঘা মেটেনি। কী করেই বা মিটবে? কারণ সেই দিনটি যে তার কাছ থেকে কেড়ে নিয়েছে জীবনের 'সব থেকে দামী দুটি অবলম্বন'। সেদিনের সেই 'একরত্তি'র সঙ্গেই আজ দেখা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

২০০৮ সালের ২৬ নভেম্বর লস্কর-ই-তইবার হামলার বিভীষিকা দেখেছিল মুম্বই। একসঙ্গে ৫ জায়গায় হামলা চালায় এই সন্ত্রাসবাদী সংগঠন। যার মধ্যে প্রধান ছিল নারিম্যান হাউজ। সেদিনের সেই হামলায় আক্রান্ত হয়ে প্রাণ যায় ১৬৬ জনের। তাদের মধ্যে ছিলেন আজকের ১১ বছরের ইজরায়েলি কিশোর মশে হল্টসবার্গের বাবা ও মা। কোনওরকমে সেদিন সেখান থেকে প্রাণ হাতে পালিয়ে বাঁচে মশে ও তাঁকে দেখাশুনোর জন্য নিযুক্ত গভর্নেস সান্দ্রা স্যামুয়েল্স। সেই সময় মশের বয়স ছিল মাত্র ২ বছর।

বর্তমানে ৪ দিনের সফরে ইজরায়েলে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই সফরের দ্বিতীয় দিনে আজ মশে হল্টসবার্গের সঙ্গে দেখা করেন তিনি। একে অপরকে দেখে আবেগতাড়িত হয়ে পড়েন দু'জনেই। ভারতে যাওয়ার জন্য আজ মশেকে ফের একবার আমন্ত্রণ জানান মোদী। উল্টোদিকে, মশে ভারতের প্রধানমন্ত্রীকে বলে, "Dear Mr Modi, I love you and your people in India."(শ্রদ্ধেয় মিস্টার মোদী, আমি আপনাকে ও আপনার দেশের মানুষকে খুব ভালোবাসি।)

বর্তমানে মশে তার দাদু ও ঠাকুমার কাছেই বড় হচ্ছে। ইজরালের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু বলেন, "নরেন্দ্র মোদীর আমন্ত্রণে আমি যখন ভারতে যাব, তখন মশেও আমার সঙ্গে সেখানে যাবে।"

 

আরও পড়ুন- মোদীর ইজরায়েল সফরে সন্ত্রাস দমনে যৌথ অঙ্গীকার

.