Pink Dolphins: দক্ষিণ চিনে দেখা গেল গোলাপি ডলফিন! তাজ্জব বিশ্ব

অনেকেই বিস্ময়ের সঙ্গে মন্তব্য় করেছেন, তাঁরা এর আগে কখনও গোলাপি ডলফিন দেখেননি।

Updated By: Aug 22, 2021, 10:56 PM IST
Pink Dolphins: দক্ষিণ চিনে দেখা গেল গোলাপি ডলফিন! তাজ্জব বিশ্ব

নিজস্ব প্রতিবেদন: কালো বা নীল রঙের ডলফিন স্বাভাবিক। কিন্তু একেবারে গোলাপি রঙের ডলফিন। নাহ্  কেউ কোনও দিন এ জিনিস দেখেছে কিনা, তা মনে করতে পারছে না। অথচ এমন বিরল দৃশ্যই ধরা পড়েছ একটি ভিডিয়োয়। 

সোশ্যাল মিডিয়ায় (social media) ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, একটি গোলাপি রঙের ডলফিন জলে খেলছে, লাফাচ্ছে। যে ছবি মুহূর্তে ভাইরাল হয়। এবং নানা জনের নানা মন্তব্য প্রমাণ করে, দর্শকেরা বিষয়টি খুবই উপভোগ করেছেন।

আরও পড়ুন:  Greenland: বরফশৃঙ্গে তুমুল বৃষ্টিপাত গ্রিনল্যান্ডে, বিরলতম ব্যাপার!

আসলে সমুদ্রজগৎ (ocean) এক আশ্চর্য জগৎ। এখনও সে জগতের কত ছবি যে অজানা, কে জানে! রহস্যের কোনও শেষ নেই। এ কথা যে কতখানি খাঁটি, সেটাই যেন প্রমাণ করে দিল এই গোলাপি ডলফিনের রহস্য। দক্ষিণ চিন থেকে এই নতুন সমুদ্রপ্রাণীটির যে ভিডিয়ো পাওয়া গিয়েছে তা মুহূর্তে নেটনাগরিকদের মন জয় করেছে।  

এমনিতে ডলফিন খুব শান্ত ভদ্র বন্ধুত্বপূর্ণ এবং বুদ্ধিমান প্রাণী বলেই উল্লেখ করেন বিজ্ঞানীরা। IFS Officer Susanta Nanda তাঁর Twitter handle-য়ে এই গোলাপি ডলফিনের ছবি শেয়ার করেন। অন্ততপক্ষে ৪৬ হাজার শেয়ার হয়েছে ছবিটি। ৭১০ বার এই টুইটটি রিটুইট করা হয়েছে। অনেকেই বিস্ময়ের সঙ্গে মন্তব্য় করেছেন, তাঁরা এর আগে কখনও গোলাপি ডলফিন দেখেননি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Blue Whales: সমুদ্রজল থেকে লাফিয়ে উঠল ৯০ ফুট দীর্ঘ নীল তিমি!

.