ইংল্যান্ডের আকাশে দেখা গেল অদ্ভুত আগুনের গোলা! তাজ্জব প্রত্যক্ষদর্শীরা

কেমব্রিজশায়ারের কয়েকজন মানুষ সবার প্রথমে আকাশে আগুনের ফুলকি দেখতে পান। 

Updated By: Apr 19, 2020, 09:05 PM IST
ইংল্যান্ডের আকাশে দেখা গেল অদ্ভুত আগুনের গোলা! তাজ্জব প্রত্যক্ষদর্শীরা

নিজস্ব প্রতিবেদন— করোনা পরিস্থিতি সামলাতে হিমশিম খাচ্ছে ব্রিটেনের প্রশাসন। এরই মধ্যে নতুন এক কাণ্ড। ইংল্যান্ডের আকাশে দেখা গেল অদ্ভুতরকম আগুনের ফুলকি। কোথা থেকে এল সেই আগুনের গোলা! হঠাত আকাশে এমন অদ্ভুতদর্শন জিনিস দেখে তাজ্জব প্রত্যক্ষদর্শীরা। এই আগুনের গোলার উত্স খুঁজতে নেমে পড়েছেন বিশেষজ্ঞরা। আপাতত এই আগুনের ফুলকির কোনও কূল—কিনারা করতে পারেননি বিজ্ঞানীরা। কেউ বলছেন, সেটি জেট প্লেন। কেউ আবার বলছেন, কৃত্রিম উপায়ে সৃষ্টি করা আগুনোর গোলা। কিন্তু সন্দেহজনক বস্তুটির রহস্যভেদ হয়নি এখনও।

কেমব্রিজশায়ারের কয়েকজন মানুষ সবার প্রথমে আকাশে আগুনের ফুলকি দেখতে পান। আগুনের গোলার পিছনের দিকে আবার ধোঁয়ার লেজ রয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেল জানিয়েছে, গেরি আন্ডারউড নামের এক ব্যক্তি গেরি আন্ডারউড নামের এক ব্যক্তি আকাশে আগুনের গোলা। সেই ব্যক্তি বলেন, ''আমি তারা খসা দেখেছি। কিন্তু এটা সেরকম কিছু ছিল না। স্পষ্ট দেখলাম, বিশালাকার আগুনের ফুলকি। সেটার পিছনের দিকে লেজের মতো ধোঁয়া বেরোচ্ছে। মনে হচ্ছিল যেন একটা লালচে আভা আকাশে ঘুরছে। আমি প্রচণ্ড ভয় পেয়ে যাই।'' গেরি আন্ডারউড জানিয়েছেন, কিছুক্ষণ আকাশে ভেসে থাকার পর সেই আগুনের গোলা অদৃশ্য হয়ে যায়।

আরও পড়ুন— রুশ মহাকাশবিজ্ঞানী করোনায় আক্রান্ত, মারণ ভাইরাসের সংক্রমণের আশঙ্কা এবার মহাকাশে

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, ১৫—২০ মিনিট আকাশে দেখা গিয়েছে সেই আগুনের ফুলকি। তার পর আচমকা সেটি উধাও হয়ে যায়। অনেকে অবশ্য ব্যাপারটিকে নিছক উল্কাপাত বলে এড়িয়ে গিয়েছেন। সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ইউকে রিপোর্টে উল্লেখ করেছে, ন্যাশনাল স্পেস একাডেমি জানাচ্ছে এই লেজবিশিষ্ট বস্তুটি খুব উঁচু দিয়ে উড়ে যাওয়া জেট প্লেনের নিচের দিকের অংশ। তবে বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, নিচের দিকে যে কমলা রঙের শিখা দেখা যাচ্ছে সেটি সূর্যরশ্মির প্রতিফলন হতে পারে। সূর্যাস্ত সময় ছিল বলে ওরকম লাল রঙের বলে মনে হয়েছে সেটিকে।

Tags:
.