Bus Fare: ঈদে উপচে পড়া ভিড়, টিকিটের দাম বেশি চাওয়ায় ড্রাইভার-কন্ডাকটরকে পিটিয়ে মারল যাত্রীরা

Bus Fare:  বৃহস্পতিবারই হচ্ছে ঈদ। এর ফলে শয়ে শয়ে মানুষ ঢাকা ছাড়ছেন। ফলে বাসে ট্রেনে উপচে পড়া ভিড়। এর ফলে একদিকে যেমন বাস ছাড়ছে দেরিতে তেমনি জন প্রতি ভাড়া নেওয়া হচ্ছে ২০০-৩০০ টাকা বেশি

Updated By: Apr 9, 2024, 08:20 PM IST
Bus Fare: ঈদে উপচে পড়া ভিড়, টিকিটের দাম বেশি চাওয়ায় ড্রাইভার-কন্ডাকটরকে পিটিয়ে মারল যাত্রীরা

জি ২৪  ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঈদ আসলেই বাড়ি যাওয়া নিয়ে প্রতিবারই প্রবল সমস্যা হয় বাংলাদেশে। রাজধানী ঢাকা-সহ অন্যান্য জেলা থেকে ট্রেন, বাস, লঞ্চ-সহ অন্যান্য যানবাহনে বাদুড় ঝোলা হয়ে বাড়ি ফেরেন মানুষজন। আর তাতেই ঘটে যায় বহু দুর্ঘটনা। পরিস্থিতি সামাল দিতে এবার ঈদে বাইকে বাড়ি ফেরা নিষিদ্ধ করেছে বাংলাদেশ সরকার। ঈদে আবার বাস-সহ অন্যান্য যানবাহনের পোয়া বারো। যেমন খুশি ভাড়া চেয়ে বসেন তাঁরা। তার জেরে প্রচুর গোলমালের খবর পাওয়া যায় প্রতি বছর। এবার সেরকমই একটি ঘটনায় প্রাণ গেল বাসের চালক ও খালাসির। ঘটনা ঢাকার আশুলিয়ায়।

আরও পড়ুন-সিপিএমের উলটো পথে লিবারেশন, তৃণমূলের বিরোধিতায় সায় নেই দীপঙ্করের

ঈদ যখন যাত্রীদের বাড়ি যাওয়ার প্রবল চাপ থাকে তখন মওকা বুঝে যাত্রীদেরও গলা কাটার চেষ্টা করেন বাস চালাকরা। সেরকমই একটি ঘটনায় সাভারের আশুলিয়ায়  এক বাসের চালক ও সহকারীকে বেদম পেটালেন যাত্রীরা। আর তাতেই মারা গেলেন ওই বাস চালক ও সহকারী। সোমবার রাতে গাজিপুরের এক হাসপাতালে মৃত্যু হয় ওই দুজনের। নিহতর হলেন  সোহেল রানা বাবু (২৬) ও সহকারী হৃদয় (৩০)। বাসচালক সোহেল মিরপুরের বাসিন্দা। অন্যদিকে, সহকারী হৃদয়ের বাড়ি ময়মনসিংহ ফুলপুর এলাকায়।

আশুলিয়া থানা সূত্রে খবর, বাড়তি ভাড়া চাওয়ায় যাত্রীদের হামলার শিকার হন ইতিহাস পরিবহনের চালক ও হেলপার। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য নিহত দু’জনের লাশ রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

সম্ভবত, বৃহস্পতিবারই হচ্ছে ঈদ। এর ফলে শয়ে শয়ে মানুষ ঢাকা ছাড়ছেন। ফলে বাসে ট্রেনে উপচে পড়া ভিড়। এর ফলে একদিকে যেমন বাস ছাড়ছে দেরিতে তেমনি জন প্রতি ভাড়া নেওয়া হচ্ছে ২০০-৩০০ টাকা বেশি। যেমন অন্য সময় বরিশালের বাসভাড়া ৪০০ টাকা হলেও ঈদ বোনাসের নামে ভাড়া এখন ৬৫০ থেকে ৭০০ টাকা। বাস পৌনে ১০টায় ছাড়ার কথা থাকলেও সাড়ে ১০টাতেও ছাড়েনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.