ফ্রান্সের হামলায় ব্যবহৃত ২টি গাড়ি সহ ৩ জনকে গ্রেফতার করল পুলিস

প্যারিস হামলায় নিহত এক জঙ্গিকে সনাক্ত করল পুলিস। ফ্রান্সের নাগরিক ওই জঙ্গির নাম ইসমাইল মোস্তাফি। হামলায় জঙ্গিদের ব্যবহার করা দুটি গাড়িরও সন্ধান পেয়েছে পুলিস। দ্বিতীয় গাড়িটি থেকে উদ্ধার হয়েঠে বেশ কয়েকটি কালাশনিকভ রাইফেল। প্যারিস হামলায় জড়িত সন্দেহে বেলজিয়াম থেকেও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। খোঁজ চলছে হামলায় অংশ নেওয়া এক মহিলা জঙ্গিরও।

Updated By: Nov 15, 2015, 08:04 PM IST
ফ্রান্সের হামলায় ব্যবহৃত ২টি গাড়ি সহ ৩ জনকে গ্রেফতার করল পুলিস

ওয়েব ডেস্ক: প্যারিস হামলায় নিহত এক জঙ্গিকে সনাক্ত করল পুলিস। ফ্রান্সের নাগরিক ওই জঙ্গির নাম ইসমাইল মোস্তাফি। হামলায় জঙ্গিদের ব্যবহার করা দুটি গাড়িরও সন্ধান পেয়েছে পুলিস। দ্বিতীয় গাড়িটি থেকে উদ্ধার হয়েঠে বেশ কয়েকটি কালাশনিকভ রাইফেল। প্যারিস হামলায় জড়িত সন্দেহে বেলজিয়াম থেকেও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। খোঁজ চলছে হামলায় অংশ নেওয়া এক মহিলা জঙ্গিরও।

প্যারিসে হামলাচালানো জঙ্গিদের খোঁজে ইউরোপ জুড়ে শুরু হয়েছে তল্লাসি। শুরুতেই নিহত জঙ্গি ইসমাইল মোস্তাফির পরিচয় জানতে পারে পুলিস। কনসার্ট হলে হামলায় নিজেকে উড়িয়ে দিয়েছিল ইসমাইল। বিস্ফোরণ স্থল থেকে উদ্ধার কাটা আঙুল থেকেই ইসমাইলের পরিচয় জানতে পারে পুলিস। এরপরেই মুস্তাফির বাবা এবং দাদা সহ ৬ জনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়।

জঙ্গিদের মধ্যে দুজন গ্রিক শরণার্থীরও থাকার সম্ভাবনাও উঠে এসেছে। স্টেডিয়ামে হামলায় জড়িত একজনের মৃতদেহের কাছে ইতিমধ্যেই  উদ্ধার হয়েছে সিরিয়ার পাসপোর্টও। তবে সেই পাসপোর্ট আদৌ আসল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

স্টেডিয়ামে হামলাকারী জঙ্গিদের দলে মহিলা জঙ্গিও জড়িত ছিল বলে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। হামলাবাজরা ৩ টি দলে ভাগ হয়ে এসেছিল বলে জানতে পেরেছে পুলিস। উদ্ধার হয়েছে একটি পোলো গাড়ি। বেলজিয়ামের নম্বরপ্লেট লাগানো ওই গাড়িতে চেপেই বাতাক্লাঁ কনসার্ট হলে হামলা চালায় সন্ত্রাসবাদীরা।

হামলায় ব্যবহৃত কালো সিটের অন্য একটি গাড়িরও হদিশ মিলেছে প্যারিসের শহরতলীতে। কালো সিটের গাড়িটি থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি কালাশনিকভ।  গোয়েন্দাদের দাবি, এই গাড়ি থেকেই  ২ দুটি হামলা চালনো হয়। হামলা চলে একটি কাফে ও একটি রেস্তোরাঁয়। প্যারিসের কাছেই গাড়িটি পাওয়া যাওয়ায়, হামলাকারী জঙ্গিরা এখনও ফ্রান্স ছেড়ে পালাতে পারেনি বলে মনে করছেন গোয়েন্দারা।

.