Pakistan Economic Crisis: 'আল্লা, মোদীকে আমাদের দাও; এই দেশটা ঠিক করে দিন উনি', পাকিস্তানে ভাইরাল ভিডিয়ো

তাহলে কি আপনি ভারতের সঙ্গে থাকতে চান? ভারতের শাসনকেও মেনে নিতে রাজী? ওই পাক নাগরিক বলেন, একদম তাই। ভারতের শাসন মানতেও রাজী। মোদী সাহেব গ্রেট ম্যান। ভারতের মুসলমান এখন দেড়শো টাকায় পেট্রল-চিকেন কিনতে পারছেন তো

Updated By: Feb 23, 2023, 08:40 PM IST
Pakistan Economic Crisis: 'আল্লা, মোদীকে আমাদের দাও; এই দেশটা ঠিক করে দিন উনি', পাকিস্তানে ভাইরাল ভিডিয়ো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর্থিক ভাবে খাদের কিনারায় দাঁড়িয়ে পাকিস্তান। খাদ্য পণ্যের দাম আকাশছোয়া, তাও সরবারহ নেই। পেট্রোল-ডিজেলের দাম প্রায় তিনশোর কাছাকাছি। বিদ্যুত্ বাঁচাতে সন্ধ্যে নামতেই বহু জায়গায় বাজারহাট বন্ধ করে দিতে হচ্ছে। খোদ দেশের প্রতিরক্ষামন্ত্রী বলছেন, দেউলিয়া বলতে যা বোঝায় পাকিস্তানের অবস্থা সেটাই। সরকারের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়ছেন সাধারণ মানুষ। এক পাক নাগরিকের দাবি, মোদীই পারেন পাকিস্তানের এই দশ থেকে মুক্তি দিতে। সেই বক্তব্য ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-মৃত্যুর আগের শেষ ছবি, 'চাঁদনি'কে নিয়ে আবেগঘন পোস্ট করলেন স্বামী বনি কাপুর 

এক পাক ইউটিউবার সানা আমজাদের পোস্ট করা ওই ভিডিয়োটি ভাইরাল হয়েছে। সেখানে এক পাক নাগরিক বলছেন, বাঁচতে চাইলে পাকিস্তান থেকে পালাও। চাইলে ভারত চলে যাও।  কখনও কখনও ভাবি যদি দেশ ভাগ না হতো তাহলে ভারতে যে দামে মানুষ আজ আটা, ডিম, জ্বালানি তেল কিনছেন সেই দামেই আমরা তা কিনতে পারতাম। আমার সন্তানদের তা খাওয়াতে পারতাম।

ওই ব্যক্তি বলেন, দেশভাগ না হলে আজ আমরা আজ ২০ টাকা কিলো দরে টমাটো কিনতে পারতাম, আল্লা আমাদের এমন এক দেশ দিয়েছেন যেখানে মুসলমানদের কোনও বৈশিষ্টই নেই। এর থেকে তো ভালো মোদীজি। ওদের দেশের মানুষ ওঁকে কতটা মানে দেখুন। আমাদের না নাওয়াজ শরিফ চাই, না বেনজির ভুট্টো চাই, ইমরান খানকেও চাই না। আমাদের শুধু একজন মোদীর মতো প্রধানমন্ত্রী চাই যিনি এই ট্যারা দেশটাকে সোজা করতে পারবেন। এখন ভারতের স্থান দুনিয়ায় ৫ নম্বরে। দেখুন উনি ওঁর দেশকে কোন জায়গায় নিয়ে গিয়েছেন।

তাহলে কি আপনি ভারতের সঙ্গে থাকতে চান? ভারতের শাসনকেও মেনে নিতে রাজী? ওই পাক নাগরিক বলেন, একদম তাই। ভারতের শাসন মানতেও রাজী। মোদী সাহেব গ্রেট ম্যান। ভারতের মুসলমান এখন দেড়শো টাকায় পেট্রল-চিকেন কিনতে পারছেন তো। যখন রাতে আপনি আপনার বাচ্চার মুখে খাবার তুলে দিতে পারবেন না তখন তো আপনার মনে হবেই, এ কোথায় বাস করছি আমরা? অন্তর থেকে দোয়া করছি, আল্লা আমাদের  মোদীকে দাও যিনি আমাদের দেশ ৮ বছর শাসন করবেন আর দেশটাকে ঠিক করে দেবেন। এক সময় ভারতের সঙ্গে আমরা নিজেদের তুলনা করতাম। এখন তো সেই তুলনা চলেই না। ভারত অনেক উঁচুতে। এটা আমাদের মানতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.